360 x 130 ad code [Sitewide - Site Header]

দুই কলেজ শিক্ষার্থী নিহতের প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন

Share via email
ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বিচার দাবিতে আন্দোলনরত স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপর পুলিশী হামলার প্রতিবাদ ও শিক্ষার্থীদের ৯ দফা দাবির প্রতি একাত্মতা জানিয়ে “শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে” বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
পরবর্তীতে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়। এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ‘হত্যাকারী চালক ও দায়ীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত কর’, ‘গাড়ি চাপায় মৃত্যু দুর্ঘটনা নয়, রাষ্ট্রীয় হত্যাকাণ্ড’, ‘লাশ হয়ে নয়, নিরাপদে বাড়ি ফিরতে চাই’, ‘খুনি চালকদের শাস্তি চাই, করতে হবে’, ‘আমাদের ছোট ভাই রক্তাক্ত কেন? জবাব চাই দিতে হবে’, ‘নিরাপদ সড়ক চাই, নিরাপদ জীবন চাই’ প্রভৃতি স্লোগান সংবলিত প্রতিবাদী প্ল্যাকার্ড বহন করেন।
খৈরম কামেশ্বরের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাস্ট সাহিত্য সংসদের সভাপতি শুভম ঘোষ, সাস্ট সায়েন্স এ্যারেনার সাবেক সভাপতি রিফাত হায়দার, এসইউডিএস এর সাবেক সভাপতি চৌধুরী আমির হামজা, শাখা ছাত্রফ্রন্ট সদস্য তৌহিদুজ্জামান জুয়েল, শিক্ষার্থী প্রণয় কান্তি বিশ্বাস, রনি সরকারসহ আরো অনেকে।
সমাবেশে বক্তারা ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, এটা কোন দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। একের পর এক দুর্ঘটনা ঘটলেও কোন ব্যবস্থা নিচ্ছে না সরকার। আবার প্রতিবাদ করলে জনগণের বেতনভোগী পুলিশ সদস্যরা স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের উপর ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। এটা কোনভাবেই মেনে নেয়া যায় না। সড়কে মৃত্যুর মিছিল দীর্ঘ হলেও তাতে সরকারের কোন কর্ণপাত নেই।’
এছাড়া শিক্ষার্থীরা নিরাপদ সড়ক, ঘাতক বাস চালকদের বিচার, নৌমন্ত্রীর পদত্যাগের দাবিসহ আন্দোলনরত স্কুল-কলেজ শিক্ষার্থীদের ৯ দফা দাবির প্রতি একাত্মতা জানান।
প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের গোড়ায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দু’জন শিক্ষার্থ নিহত হন।
ওই ঘটনার পর দোষীদের বিচার চেয়ে ও নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নামে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। সোমবার ও মঙ্গলবার সারাদিনই বিচ্ছিন্নভাবে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ ও সড়ক অবরোধ করে তারা।
Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১ আগস্ট ২০১৮ইং, বুধবার ২৩টা ২৪মিনিটে আন্দোলন, দুর্ঘটনা, মিশ্র সংবাদ, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com