360 x 130 ad code [Sitewide - Site Header]

আইএমএল এর উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের উদ্যোগে “Universal Structure of Language” শীর্ষক সেমিনার ২৩ জুলাই ২০১৮ সোমবার সকাল ১১:০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের খুদে মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউট-এর পরিচালক অধ্যাপক ড. শিশির ভট্টাচার্য। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। সেমিনারের সভাপতিত্ব করেন আধুনিক ভাষা ইনস্টিটিউট-এর পরিচালক অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়।

এছাড়া সেমিনারে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, ডিন, স্কুল অব লাইফ সায়েন্সেস, শাবিপ্রবি, সিলেট, ইংরেজি বিভাগের বিভাগীয় অধ্যাপক ড. মো. আতী উল্লাহ, সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. সেলিম রেজা, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শাহেলি পারভীন দীপা, মো: আবু হেনা পহিল, আধুনিক ভাষা ইনস্টিটিউটের ফরাসি ভাষার প্রভাষক মো. রিয়াদুল ইসলাম, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সরকার সাহেল রানা, এডভোকেট ফাল্গুনি বুনার্জী, ডা: আব্দুর রকিব, আইএমএল-এর শিক্ষার্থী গোলাম মোস্তফা ফারুক, অফিস সহকারী ঝুমন মোদক, শাকিল আহমেদ এবং ইংরেজি বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

সেমিনার বক্তা অধ্যাপক ড. শিশির ভট্টাচার্য ভাষার কাঠামোগত দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং শ্রোতারা আলোচনায় স্বত:স্ফূর্ত অংশগ্রহণ করেন। উপচার্য ফরিদ উদ্দিন আহমেদ আইএমএল-এর এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং ভবিষ্যতে আইএমএল-এই ধারা অব্যাহত রাখতে এবং আধুনিক ভাষা ইনস্টিটিউট-এর সকল কার্যক্রমে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন। সেমিনারটি সঞ্চালনা করেন আধুনিক ভাষা ইনস্টিটিউট-এর ইংরেজি ভাষার প্রভাষক মাছুমা আক্তার।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৩ জুলাই ২০১৮ইং, সোমবার ২৩টা ১৬মিনিটে আচার্য ও উপাচার্য, বক্তৃতানুষ্ঠান, আলোচনাসভা ও কর্মশালা, সংবাদ বিজ্ঞপ্তি, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com