360 x 130 ad code [Sitewide - Site Header]

মাহিদকে উৎসর্গ করে বৃক্ষরোপণ

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের স্নাতক ২০০৮-০৯ সেশনের শিক্ষার্থী প্রয়াত মাহিদ আল সালামকে উৎসর্গ করে ক্যাম্পাসে বৃক্ষরোপণ উৎসব হয়েছে। প্রাণ ও প্রকৃতি বিষয়ক সংগঠন ‘অভয়ারণ্য’, বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন ‘মাভৈঃ আবৃত্তি সংসদ’ ও প্রকৃতি বিষয়ক সংগঠন ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’ (জিইএস) সম্মিলিতভাবে এই উৎসবের আয়োজন করে।

২০ জুলাই (শুক্রবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ডি এর সামনে দুইটি চারা রোপণের মধ্য দিয়ে এই উৎসবের উদ্বোধন করা হয়। পরবর্তীতে শাহপরান ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মাঝে ও বিভিন্ন একাডেমিক ভবনের পাশে প্রায় ১০০টি বিভিন্ন প্রজাতির বিলুপ্তপ্রায় ও দুর্লভ প্রজাতির চারা রোপণ করা হয়। এদের মধ্যে বৈলাম, আমচন্ডুল, বুদ্ধনারকেল, লোহাকাঠ, উদাল, ঢাকি জাম, জলপাই, হিজল, তমাল, কৃষ্ণচূড়া, লটকন, বক্সবাদাম, কামিনী, ও হাসনাহেনা উল্লেখযোগ্য।
এসময় বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফারুক উদ্দিন, মাহিদ আল সালামের মা এডভোকেট আমেনা সালাম, অভয়ারণ্যের সভাপতি শ্যামল কান্তি, মাভৈঃ’র সভাপতি নিখিলেশ দেবনাথ, জিইএস’র সভাপতি হাসনাইন আহমেদ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২১ জুলাই ২০১৮ইং, শনিবার ১০টা ৪৭মিনিটে গ্রিন এক্সপ্লোর সোসাইটি, প্রকৃতি ও পরিবেশ, মাভৈঃ আবৃত্তি সংসদ, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com