360 x 130 ad code [Sitewide - Site Header]

হলে ঢুকতে চাওয়ায় গ্রেফতারের হুমকির অভিযোগ

Share via email
দেলোয়ার:

হলে ঢুকতে চাওয়ায় গ্রেফতার করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে হলে কর্তব্যরত পুলিশ সদস্যদের বিরুদ্ধে।
১ মে রাতে শাহপরান হলের ভেতর প্রবেশের অনুমতি চাইলে তাদেরকে গ্রেফতারের ভয় দেখানো হয় বলে জানায় বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের ছাত্র শাহরিয়ার রাব্বী। তিনি বলেন, “আমরা বাইরে গিয়েছিলাম। হলে এসে সব জিনিসপত্র নিয়ে বের হবো কিন্তু আমাদের ভেতরে প্রবেশ করতে দিচ্ছে না। আমাদের সবকিছু হলের ভেতরে। আমাদের কয়েক জনের সকালে বাস। আমরা শুধু বলছি যে, যাদের সকালে বাস তাদেরকে ঢুকতে দিয়ে শুধু মানিব্যাগ আর টিকিটটা আনতে দিন। কিন্তু সেটাও দিচ্ছে না। উল্টো বলছে গ্রেফতার করবে আমাদের।”
ছুটিকে কেন্দ্র করে ইতোমধ্যে অধিকাংশ শিক্ষার্থী  আবাসিক হল ত্যাগ করলেও টিউশন ও অন্যান্য সমস্যার কারণে হল ছাড়তে পারেননি অনেকে। তাদেরকে আজ দিবাগত রাত পাড় করতে হচ্ছে হলের সামনে দাঁড়িয়ে। এদের মধ্যে অনেকের জামা-কাপড় থেকে শুরু করে বইপত্র ও অন্যান্য সামগ্রী হলের অভ্যন্তরেই আটক। হলে প্রবেশ করতে না পারা শিক্ষার্থীদের অনেকেরই আজ শনিবারের বাস বা ট্রেনের টিকিটে বাড়ি ফেরার কথা।
শাহরিয়ার রাব্বী কান্নায় জর্জরিত হয়ে বললেন, “আমরা দেখলাম পুলিশের খাবার এলো, কর্মচারীও খেলো কিন্তু আমাদের তো মানিব্যাগ ভেতরে, আমরা কী করবো এই রাতে? রোজার দিনে খালি পেটেই আমাদের রাত দিন কেটে যাবে?”
এ ব্যাপারে জানতে প্রোক্টরকে মুঠোফোনে কল দিলে উনার ফোন বন্ধ পাওয়া যায়। শাহপরাণ হলের প্রভোস্টকে ও একজন সহকারী প্রোক্টরকে ফোনে কল দিয়েও পাওয়া যায়নি।
উল্লেখ্য, গত ২১ মে রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৩১ মে এর পর থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ থাকবে বলে জানানো হয়। তবে এ সিদ্ধান্ত পরিবর্তনের দাবি জানিয়ে উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ ও পরবর্তীতে সিদ্ধান্তের প্রতিবাদে ২৯ মে লাইব্রারি ভবনের সামনে মানববন্ধন করে  হলে অবস্থানরত অনেক শিক্ষার্থী।
প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৬ সালের ১ নভেম্বর শাবিপ্রবিতে পুলিশ ব্যারাকের উদ্বোধন হয়।
Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২ জুন ২০১৮ইং, শনিবার ২টা ২৪মিনিটে আবাসিক হল, শিক্ষাঙ্গনে জীবনযাত্রা, শীর্ষ সংবাদ, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com