360 x 130 ad code [Sitewide - Site Header]

হল বন্ধের সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক ও অগণতান্ত্রিক – শাবিপ্রবি ছাত্রফ্রন্ট

Share via email

শিক্ষার্থীদের দাবি উপেক্ষা করে হল বন্ধের সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক ও অগণতান্ত্রিক বলে করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, শাবিপ্রবি শাখা।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, শাবিপ্রবি শাখার আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্র ও সাধারণ সম্পাদক নাজিরুল আযম বিশ্বাস এক যৌথ বিবৃতে বলেন, আগামি ৩১/৫/১৮ বিকাল থেকে ২০/৬/১৮ পর্যন্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর হল সমূহ বন্ধের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা শিক্ষার্থীর স্বার্থবিরোধী ও অযৌক্তিক। প্রসঙ্গত, গ্রীষ্মকালীন অবকাশ, শব-ই-কদর ও ঈদুল ফিতর উপলক্ষ্যে ২০/৫/১৮ থেকে ২১/৬/১৮ পর্যন্ত বিশ্ববিদ্যালয় এ ছুটি ঘোষণা করা হয়। এই লম্বা ছুটিতে পরীক্ষা প্রস্তুতি ও আর্থিক কারণ সহ বিভিন্ন কারণে অনেক শিক্ষার্থীকেই হলে অবস্থান করতে হবে। প্রশাসন নোটিশ জারি করার পর, শিক্ষার্থীরা হল প্রভোস্ট, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক এর সাথে দেখা করে ব্যাপরটি সম্বন্ধে অবহিত করেন। কিন্তু তারা সিদ্ধান্ত মেনে নিতে শিক্ষার্থীদের বলেন ও নিজেদের নিরুপায় হিসেবে দাবী করেন। পরবর্তীতে শিক্ষার্থীরা মাননীয় উপাচার্য এর সাথে দেখা করতে গেলে, তিনি প্রথমে দেখা করতে অস্বীকৃতি জানান। পরে শিক্ষার্থীদের অপেক্ষার ভিত্তিতে তিনি দুই জন শিক্ষার্থী প্রতিনিধির সাথে দেখা করতে রাজী হন। প্রতিনিধিগণ তাদের দাবি ও যুক্তি উত্থাপন করলেও উপাচার্য মহোদয় তা প্রত্যাখ্যান করেন এবং সিদ্ধান্তে অটল থাকবার কথা বলেন।

মূলত, একট বিশ্ববিদ্যালয়ে হলে অবস্থান করা সকল আবাসিক শিক্ষার্থীদের অধিকার। সেখানে কোনো বিশেষ অথবা জরুরি কোনো অবস্থা না থাকা সত্ত্বেও এভাবে হল বন্ধ করে দেওয়া শিক্ষার্থীদের স্বার্থবিরোধী। প্রশাসনের এমন সিদ্ধান্তের তীব্র বিরোধীতা করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, শাবিপ্রবি শাখা, অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার ও ছাত্র অধিকার নিশ্চিত করার দাবি জানায়।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৮ মে ২০১৮ইং, সোমবার ১টা ৩৭মিনিটে রাজনীতি, সংগঠন, সংবাদ বিজ্ঞপ্তি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রণ্ট, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com