360 x 130 ad code [Sitewide - Site Header]

বর্ণাঢ্য আয়োজনে শাবিপ্রবির বর্ষবরণ

Share via email

 

আবহমান বাংলার চির ঐতিহ্যবাহী ১লা বৈশাখ উৎসব বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সংগঠন ও বিভাগের উদ্যোগে ছিল বিভিন্ন সাংস্কৃতিক আয়োজন।

সকালে ঢোল, খোল, করতাল আর বাঁশির বাজনার তালে এবং বর্ণিল ব্যানার, ফেস্টুন, পোস্টার শোভিত বৈশাখী শোভাযাত্রার মধ্য দিয়ে বাংলা নববর্ষকে স্বাগত জানানো হয়। চিরায়ত বাংলার ঐতিহ্যমন্ডিত হাতি, ময়ূর, বাঘ, প্রজাপতি ইত্যাদির বিরাট প্রতিকৃতি শোভিত বিশাল শোভাযাত্রার নেতৃত্ব দেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এতে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, নববর্ষ উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো রাশেদ তালুকদার, অধ্যাপক ড. মো. কবির হোসেন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মস্তাবুর রহমান, প্রক্টর জনাব জহীর উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, বিভিন্ন অনুষদের ডিন, হলসমূহের প্রভোস্ট, নববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব ডেপুটি রেজিস্ট্রার আ.ফ.ম.মিফতাউল হক সহ বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করে। শোভাযাত্রা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে লাইব্রেরী ভবনে সামনে এসে সমাপ্ত হয়। প্রত্যেক বিভাগ নিজ নিজ কর্মসূচি নিয়ে এবার কেন্দ্রীয় বর্ষবরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

 

শোভাযাত্রা শেষে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংক্ষিপ্ত সমাবেশে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান এবং মনোজ্ঞ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠান সাফল্যমন্ডিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান। তিনি মৌলবাদ ও জঙ্গীবাদ মুক্ত দেশ গড়ার লক্ষ্যে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এছাড়াও বাংলা বিভাগ ও স্থাপত্য বিভাগ আলাদা ভাবে বর্ষ বরণের আয়োজন করে। শিক্ষা ভবন বি এর সামনে বাংলা বিভাগ ও শিক্ষা ভবন ই এর সামনে স্থাপত্য বিভাগ সাংস্কৃতিক আয়োজন করে।

উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মো. আখতারুল ইসলাম শোভাযাত্রায় অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন র‌্যালি উদযাপন কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক স্থপতি শুভজিত চৌধুরী।

১লা বৈশাখের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল ক্যাম্পাসে নানান লোকজ আয়োজনের জমজমাট মেলা, চিত্রপ্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১৪ এপ্রিল ২০১৮ইং, শনিবার ২২টা ৫৬মিনিটে ইংরেজি, গণিত (MAT), পহেলা বৈশাখ, বাংলা, সর্বশেষ, স্থাপত্য (ARC) ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com