360 x 130 ad code [Sitewide - Site Header]

বিশ্ববিদ্যালয়ের সুশাসন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের তিন দিনব্যাপী পিয়ার রিভিউ শুরু হয়েছে। পিয়ার রিভিউ তে নৃবিজ্ঞান বিভাগের বিশেষজ্ঞগণ হলেন ড. ঊষা চন্দ্র (ভারত), অধ্যাপক আহমেদ আহসানুজ্জামান, ড. মো আহসান আলী এবং  পলিটিক্যাল স্টাডিজ বিভাগের বিশেষজ্ঞগণ হলেন ড. পার্থ সারথি রায় (ভারত), অধ্যাপক ড. মো নজরুল ইসলাম, মো হাবিবুর রহমান।

আজ দ্বিতীয় দিন দুপুর ১২টায় উপাচার্যের সভা কক্ষে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সাথে নৃবিজ্ঞান ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের পিয়ার রিভিউ টিম সৌজন্য সাক্ষাত করেন। এ সময় উপস্থিত ছিলেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস, অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো আশরাফুল আলম, নৃবিজ্ঞান ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সেলফ অ্যাসেসমেন্ট কমিটির সদস্যবৃন্দ।

এ সময় শাবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এই বিশ্ববিদ্যালয়ের অনেক সমস্যা আছে। এর অধিকাংশগুলোই মানুষের তৈরি। শাবিপ্রবির প্রধান সমস্যা হল পুরনো কিছু নিয়মনীতির। বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশনের সাথে কথা হয়েছে। তারা সমস্যাগুলো সমাধানের আশ্বাস দিয়েছে।

অপরদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর তত্ত্বাবধানে দুইদিন ব্যাপী বিশ্ববিদ্যালয়ের সুশাসন বিষয়ক কর্মশালার দ্বিতীয় দিনে বিভাগীয় প্রধান ও দপ্তর প্রধানদের নিয়ে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ ঘটিকায় ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর সেমিনার কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো আশরাফুল আলমের সঞ্চালনায় ও আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাসের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবির মাননীয় উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ এবং রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের বিএমআই এর ব্যবস্থাপনা উপদেষ্টা এম আমিনুর ও শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব  এ এস মাহমুদ।

এ সময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিভাগীয় প্রধান ও দপ্তর প্রধানদের উদ্দেশ্যে বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রদের জন্য। কিন্তু এই বিশ্ববিদ্যালয়কে ভাল কোন জায়গায় নিতে চাইলে প্রধান দায়িত্ব শিক্ষকদের। আমাদের অনেক মেধাবী ছাত্র আছে এবং তাদের বহুমুখী প্রতিভা আছে। আমরা তাদের প্রতিভাকে স্বাগত জানাই। মেধাবীদের সঠিক নির্দেশনা দিতে হবে। তিনি আরও বলেন, শিক্ষকরা গবেষণা করলে তাদেরকে পর্যাপ্ত বাজেট দেওয়া হবে। এই বিশ্ববিদ্যালয়কে সেরা বিশ্ববিদ্যালয় করার জন্য যা যা করা দরকার আপনাদেরকে পাশে নিয়ে আমি সব কাজ করতে তৈরি আছি।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১৩ এপ্রিল ২০১৮ইং, শুক্রবার ০টা ১৯মিনিটে আচার্য ও উপাচার্য, নৃবিজ্ঞান, পিএসএস, বক্তৃতানুষ্ঠান, আলোচনাসভা ও কর্মশালা, সংবাদ বিজ্ঞপ্তি, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com