360 x 130 ad code [Sitewide - Site Header]

মাহিদের স্মৃতিতে সাস্ট নিউজের বৃক্ষ রোপণ

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী এবং সাস্ট নিউজ এর সাবেক বার্তা সম্পাদক মাহিদ আল সালাম এর স্মরণে শাবিপ্রবি প্রঙ্গনে একটি ছায়াবৃক্ষ রোপণে করেছে সাস্ট নিউজ টুয়ান্টিফর ডট কম। মঙ্গলবার বিকাল ৫ টায় কেন্দ্রীয় মিলনায়তনের সমনে বৃক্ষ রোপণ করা হয়।

বৃক্ষ রোপণ এর সময় উপস্থিত ছিলেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ,সাস্ট নিউজের উপদেষ্টা ও আধুনিক ভাষা ইনস্টিটিউট এর পরিচালক অধ্যাপক হিমাদ্রী শেখর রায়, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান, সাস্ট নিউজের উপদেষ্টা সহযোগি অধ্যাপক জায়েদা শারমিন, মাহিদ আল সালামের বোন ও ইংরেজি বিভাগের প্রক্তন শিক্ষক আফসানা সালাম।

সাস্ট নিউজের উপদেষ্টা হিমাদ্রী শেখর বলেন, মাহিদ সাস্ট নিউজের জন্য ছিলেন নিবেদিত প্রাণ কর্মী। এছাড়াও ক্যাম্পাসের বিভিন্ন সংস্কৃতিক কর্মকাণ্ডে অতুলনীয় ভূমিকা ছিল তার।

উপাচার্য বলেন, মাহিদ যেমন লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী কর্মকান্ডে জড়িত ছিল, সবার উচিত এভাবে এগিয়ে আসা। তবে লেখাপড়াই হবে মুখ্য। তিনি আরো বলেন মাহিদের হত্যাকারীদের খুঁজে বের করা ও শাস্তি প্রদানের জন্য বিশ্ববিদ্যালয় প্রসাশন সবসময়ই সচেষ্ট ছিল। ইতোমধ্যেই চারজন খুনি গ্রেফতার হয়েছে।

স্মৃতি বিজড়িত ক্যাম্পাসে মাহিদের স্মৃতি বছরের পর বছর ধরে রাখতে সাস্ট নিউজ পক্ষ থেকে এই বৃক্ষরোপণ। বৃক্ষরোপণ এর সময় সাস্ট নিউজের কর্মীদের পাশাপাশি মাভৈঃ আবৃত্তি সংসদ, সাস্ট সায়েন্স এরেনা, চোখ ফিল্ম সোসাইটি, সুপা, আজ মুক্তমঞ্চ সহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধি এবং অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ও মাহিদের বন্ধু বান্ধব ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাহিদ আল সালাম (মেহেদী) গত ২৫ মার্চ, ২০১৮ তারিখ সিলেট থেকে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে রওয়ানা হন এবং পথিমধ্যে ক্বীনব্রিজ এর অপর প্রান্তে (রেলস্টেশন এর সামনে) তিনি ছিনতাইকারী কর্তৃক আক্রান্ত হন এবং ছুরিকাঘাতের ফলে সংঘটিত অতিরিক্ত রক্তক্ষরণে ২৬ মার্চ (সোমবার) প্রাণ হারান।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১০ এপ্রিল ২০১৮ইং, মঙ্গলবার ২৩টা ২০মিনিটে অর্থনীতি, সর্বশেষ, সাস্টনিউজ (SN24) ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com