360 x 130 ad code [Sitewide - Site Header]

শাবিপ্রবি জাতীয় ছাত্রদলের কাউন্সিল সম্পন্ন

Share via email

২০১৮ এপ্রিল ০১, রবিবার জাতীয় ছাত্রদল শাবিপ্রবি শাখার চতুর্দশ কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে রামকৃষ্ণ দাসকে সভাপতি ও রূপেল চাকমাকে সাধারন সম্পাদক করে নতুন কমিটি গঠিত হয়।

বিকাল ৪.৩০টায় জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মাধ্যমে কাউন্সিলের উদ্ভোধন করেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার সভাপতি এডভোকেট কুমার চন্দ্র রায়। এরপর ক্যাম্পাসে একটি পদযাত্রার পর কাউন্সিলের প্রথম অধিবেশন শুরু হয়। বিদায়ী সাধারণ সম্পাদক আল আমিন তালুকদারের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সভাপতি পরেশ চাকমা। এতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে  জাতীয় ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি প্রকাশ দত্ত ও জাতীয় ছাত্রদল ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মানসুরা আজাদ রূপালী।

বক্তারা বলেন, জাতীয় ছাত্রদল তার জন্মলগ্ন থেকেই ছাত্রছাত্রীদের বিভিন্ন গণতান্ত্রিক অধিকার আদায় সহ শ্রমিক-কৃষক-মেহেনতি মানুষের নানা অধিকার আদায়ের আন্দোলনে নিজেকে সম্পৃক্ত রেখেছে। জাতীয় ছাত্রদল মনে করে যে একটা দেশের শিক্ষা-ব্যবস্থা তার রাষ্ট্র-চরিত্রের ওপর নির্ভর করে। বাংলাদেশ একটি নয়া-ঔপনিবেশিক, আধা-সামন্তবাদী রাষ্ট্র হওয়ায় এর শিক্ষা সহ অন্যান্য বিষয় মূলত নির্ধারিত হয় সাম্রাজ্যবাদী শক্তি কর্তৃক। তাই  দেশের শিক্ষাব্যবস্থায় মৌলিক পরিবর্তন আনতে হলে দেশকে সাম্রাজ্যবাদ, সামন্তবাদের কবল থেকে মুক্ত করতে হবে। যে লক্ষ্যে আন্দোলন করে যাচ্ছে জাতীয় ছাত্রদল।

দ্বিতীয় অধিবেশনে কমিটি নির্বাচনের পরে নবগঠিত কমিটির সদস্যদের পরিচয় ও শপথ গ্রহণ করানো হয়। সবশেষে সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

 

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২ এপ্রিল ২০১৮ইং, সোমবার ০টা ০৮মিনিটে জাতীয় ছাত্রদল শাবিপ্রবি শাখা, সংবাদ বিজ্ঞপ্তি, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com