360 x 130 ad code [Sitewide - Site Header]

মাহিদ হত্যার প্রতিবাদে কর্মসূচি অব্যাহত

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী মাহিদ হত্যার প্রতিবাদে দ্বিতীয় দিনের কর্মসূচি ঘোষণা করেছে সাধারণ শিক্ষার্থী বৃন্দ। আগামীকাল বিকাল ৫:৩০ টায় কোর্ট পয়েন্ট এ প্রতিবাদ সমাবেশ করা হবে। সেখান থেকে পদযাত্রা করে ক্বীন ব্রীজে পাড় হয়ে মাহিদের স্মরণে মোমবাতি প্রোজ্জ্বলন করা হবে।

এদিকে প্রথমদিন মাহিদ আল সালাম হত্যার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ কর্মসূচিসহ কাফনের কাপড় পরে প্রতিবাদ জানিয়েছে  শাবিপ্রবির শিক্ষার্থীরা।

সকাল দশটায়  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মাহিদের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে শিক্ষার্থীরা। এই আন্দোলনে সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও সংহতি প্রকাশ করে।

এরপর শত শত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রঙ্গন থেকে সিলেট নগরের চৌহাট্টা এলাকার শহীদ মিনার এর দিকে বিক্ষোভ করে এগিয়ে যায়। দুপুর সোয়া ১২টার দিকে তাঁরা সেখানে পৌঁছে চারটি রাস্তা অবরোধ করেন। এ সময় কাফনের কাপড় পরে রাস্তায় শুয়ে প্রতিবাদ জানান হয়। নিরাপদ সিলেটের দাবিতে এসময় শ্লোগানে দেওয়া হয়।

অবস্থান কর্মসূচির পর হত্যাকারীকে গ্রেপ্তারসহ সিলেটের সড়কগুলো নিরাপদ করার দাবি সম্বলিত স্মারকলিপি সিলেটের জেলা প্রশাসকের কাছে দেওয়া হয়।

উল্লেখ্য রবিবার ছিনতাই কারীর হামলায় প্রাণ হারায় মাহিদ আস সালাম। মঙ্গলবার দুপুর ২ টায় তার মরদেহ শাবিপ্রবি ক্যাম্পাসে আনা হয়। এবং বাদ আছর শাহজালাল রহঃ এর দরগাহ মসজিদে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এসময় প্রক্টর, সহকারি প্রক্টর সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা জানাযায় অংশ নেয়।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৮ মার্চ ২০১৮ইং, বুধবার ০টা ০২মিনিটে আন্দোলন, মানববন্ধন/সমাবেশ, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com