360 x 130 ad code [Sitewide - Site Header]

শিক্ষার্থী গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে মানববন্ধন

Share via email

আরাফ আহমদ:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলোজি (এফইটি) বিভাগের শিক্ষার্থী এস.এম. আব্দুল্লাহ রনির গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এফইটি সোসাইটি।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনের মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন পরবর্তীতে একই স্থানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে এফইটি বিভাগের প্রধান অধ্যাপক ড. ইফেতখার আহমদের সভাপতিত্বে ও এফইটি সোসাইটি’র সহ-সভাপতি মাইনুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন অধ্যাপক ড মো: মোজাম্মেল হক, সহকারী অধ্যাপক আফজাল হোসেন প্রমুখ। সমাবেশ ও মানববন্ধনে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তারা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা গ্রহনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন সাতকরা নামক রেস্টুরেন্টে শাখা ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সহ-সভাপতি আবু সাইদ আকন্দ ও সদ্য বহিষ্কৃত যুগ্ম-সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের সঙ্গে সহ-সভাপতি তারিকুল ইসলাম তারেকের অনুসারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এসএম আব্দুল্লাহ রনি নামের এক সাধারণ শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। এ ঘটনার প্রেক্ষিতে ১২ জন নেতাকর্মীকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এছাড়া তারিকুল ইসলাম বাদি হয়ে ১০ জনের নাম উল্লেখ করে আরো ১০-১২ জনকে অজ্ঞাত আসামী করে হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। বুধবার রাতেই মামলার অন্যতম আসামী শাবিপ্রবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ জুয়েমকে আটক করেছে পুলিশ।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৩ মার্চ ২০১৮ইং, শুক্রবার ১৪টা ৫৭মিনিটে রাজনীতি, শীর্ষ সংবাদ, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com