360 x 130 ad code [Sitewide - Site Header]

শাবিপ্রবিতে বিশ্ব বন দিবস উদযাপিত

Share via email

২০১৮ মার্চ ২১, বুধবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের আয়োজনে পালিত হল “আন্তর্জাতিক বন দিবস-২০১৮”। এ বছর বিশ্ব বন দিবসের মূল প্রতিপাদ্য- ‘সবুজ বন, সমৃদ্ধ নগর’।

দিবসটি উপলক্ষে বেলা ১২.০০টায় বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের উদ্যোগে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রায় বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। শোভাযাত্রাটি শিক্ষাভবন-ই এর সামনে থেকে শুরু হয়ে শিক্ষাঙ্গনের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিভাগের নিজস্ব নার্সারিতে নবনির্মিত গ্রিনহাউজের সামনে এসে শেষ হয়। এসময় উপস্থিত সকলের উদ্দেশে একে একে বক্তব্য রাখেন বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ডক্টর এ জেড এম মঞ্জুর রাশিদ, অধ্যাপক ডক্টর নারায়ন সাহা এবং স্কুল অফ এগ্রিকালচার ও মিনারেল সাইন্সের ডিন অধ্যাপক ডক্টর মো বেলাল উদ্দিন।

এসময় বিভাগীয় প্রধান তার বক্তব্যে বলেন, “বন ব্যবস্থাপনার ক্ষেত্রে মূখ্য বিষয় হচ্ছে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ ও তা বাস্তবায়ন করা। বন আমাদের নাগরিক জীবনের অন্যতম প্রাণশক্তি। পরিকল্পিত নগরায়নের মাধ্যমে সবুজ, সুন্দর এবং স্বাস্থ্যকর নগরী গড়ে তোলার লক্ষ্যে সকলকে সচেতন করে তোলার জন্যই আজকে আমাদের এ আয়োজন।” 

সবশেষে শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নার্সারিতে বৃক্ষরোপণের মাধ্যমে দিবসের আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হয়।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২২ মার্চ ২০১৮ইং, বৃহস্পতিবার ০টা ১৭মিনিটে জাতীয় দিবস, বন ও পরিবেশ বিজ্ঞান, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com