360 x 130 ad code [Sitewide - Site Header]

বিশ্ববিদ্যালয়ের সুশাসন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ের সুশাসন (অফিস ব্যবস্থাপনা আর্থিক ব্যবস্থাপনা) বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ৯ টায় ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর সেমিনার কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন শাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ ইলিয়াস উদ্দিন বিশ্বাস এবং রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক দিলারা রহমান, রেজিস্ট্রার মোঃ ইশফাকুল হোসাইন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ সাদিকুন্নবী চৌধুরী ও হিসাব দপ্তরের অতিরিক্ত পরিচালক শেখ আবুল হাসান।

এ সময় উপাচার্য কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, প্রশাসনের মূল শক্তি কর্মকর্তারা। আপনাদের দক্ষতায় আমরা অনেক দূরে এগিয়ে যাচ্ছি। সময়ের কাজ সময়ে শুরু করতে হবে, সময়ে শেষ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুন মানতে হবে এবং শাবিকে সুন্দর ও সেরা বিশ্ববিদ্যালয় করার জন্য আপনাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন, সকলের দেশের জন্য ও দেশের মানুষের জন্য কাজ করতে হবে। আর সবসময় দেখতে হবে আমি দেশকে কি দিচ্ছি, কি পেলাম এটা বড় কথা নয়।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস স্বাগত বক্তব্য রাখেন এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ দেন। তিনি সুশাসন প্রতিষ্ঠার জন্য বিশ্ববিদ্যালয়ের সকলকে এগিয়ে আসার আহবান জানান।

কর্মশালাটি সঞ্চালনা করেন  আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মোঃ আশরাফুল আলম।

এছাড়া সকাল ১০টায় রসায়ন বিভাগের ২০১ নং কক্ষে “Workshop on Strategies For Effective Teaching-Learning of Chemistry” শীর্ষক অপর একটি কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, টিচিং লার্নিং একটি উভয়মুখী প্রক্রিয়া। প্রক্রিয়া বাস্তবায়নে এ বিশ্ববিদ্যালয়ে একটি পরিপূর্ণ টিচিং-লার্নিং সেন্টার স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে কি-নোট স্পিকার ও রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি অধ্যাপক ড. মো. মুহিবুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক ড. দীপেন দেবনাথ।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২১ মার্চ ২০১৮ইং, বুধবার ২৩টা ৫৯মিনিটে প্রশাসন, রসায়ন, শাবিপ্রবি প্রশাসন, সংবাদ বিজ্ঞপ্তি, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com