360 x 130 ad code [Sitewide - Site Header]

থিয়েটার সাস্টের পথনাটক আত্মকথন

Share via email

গত ৩মার্চ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ স্বরূপ শাবিপ্রবিতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ৫দিন ব্যাপী সাংস্কৃতিক কর্মসূচি পালন করে। ১১মার্চ শেষদিনে থিয়েটার সাস্টের প্রযোজনায় দুপুর ১২:২০মিনিটে ক্যাম্পাসের গোলচত্বরে প্রদর্শিত হয় পথনাটক “আত্মকথন”। নাটকটি রচনা ও নির্দেশনা করেছেন খোরশেদ আল আমিন তুহিন ও পুনঃনির্দেশনা দিয়েছেন মোঃ ইউসুফ হোসাইন।

নাটকটিতে দেশে চলমান সন্ত্রাস, দুর্নীতি, মৌলবাদ, খুন ও ধর্ষনের চিত্র ফুটে উঠেছে। পাশাপাশি ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার একটি নাটকীয় চিত্রকল্প তুলে ধরা হয়।

থিয়েটার সাস্টের সভাপতি তন্ময় পালিত বলেন, জাফর স্যারের উপর হামলার আমরা তীব্র নিন্দা জানাই, সাস্টিয়ান হিসেবে নৈতিক দায়িত্ববোধের জায়গা থেকেই “আত্মকথন” নিয়ে পথে নামা। ক্যাম্পাসের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন এই ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ জানিয়েছে তাদের নিজস্ব ভাষায়। আমরা নাট্যকর্মী। আমাদের ভাষা নাটকের সংলাপ। নিজেদের মতো করে ভালো কিছু উপস্থাপন করার চেষ্টা করেছি। মানুষের বিবেক কে জাগ্রত করে সোনার বাংলা গড়ার লক্ষ্যে খুদ্র প্রয়াস নাটক “আত্মকথন”।

এছাড়া আগামী ১৫ই মার্চ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত বঙ্গবন্ধু হলের বাবুর্চি নিখিল চন্দ্র দাস সাহায্যার্থে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে থিয়েটার সাস্টের ৩১তম প্রযোজনা “হাসন রাজা” মঞ্চায়িত হবে। উক্ত প্রদর্শনী থেকে প্রাপ্ত অর্থ নিখিল চন্দ্র দাসের চিকিৎসা সাহায্যার্থে প্রদান করা হবে। “হাসন রাজা” নাটকের চ্যারিটি প্রদর্শনীর টিকিট পাওয়া যাবে অর্জুনতলায় স্থাপিত থিয়েটার সাস্টের টেন্ট ও শো এর আগে হল কাউন্টারে।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১২ মার্চ ২০১৮ইং, সোমবার ০টা ০৩মিনিটে ডক্টর মুহম্মদ জাফর ইকবাল, থিয়েটার সাস্ট, সংবাদ বিজ্ঞপ্তি, সম্মিলিত সাংস্কৃতিক জোট (জোট), সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com