360 x 130 ad code [Sitewide - Site Header]

গ্রিন এক্সপ্লোর সোসাইটির ব্যাঙ বিষয়ক সেমিনার

Share via email

শাবিপ্রবির একমাত্র প্রকৃতি ও পরিবেশ বিষয়ক সংগঠন গ্রিন এক্সপ্লোর সোসাইটি ‘SAVE THE FROGS: Translating Science Into Action’ শিরোনামে জানুয়ারী ১২, সোমবার একটি সেমিনারে আয়োজন করে। বিশ্বব্যাপী ব্যাঙের সংখ্যা দিন দিন কেন কমে যাচ্ছে এবং তাদের সংরক্ষণ করার জন্য কি করা যায়? এই প্রশ্নকে সামনে রেখে ‘SAVE THE FROGS!’ সার্বিক সহায়তায় সেমিনারটি আয়োজিত হয়। সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ‘SAVE THE FROGS!’ প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এবং পরিবেশবিদ ডঃ কেরি এম. ক্রিগার।

বিশ্বব্যাপী বিস্তৃত ব্যাঙ পরিচিতি, ব্যাঙের জীববাস্তুতান্ত্রিক গুরুত্ব এবং ব্যাঙ রক্ষায়  সকলের মধ্যে সচেতনতা ছড়িয়ে দিতে এবং জীববৈচিত্রে ব্যাঙের অবস্থান তুলে ধরতে এবং ব্যাঙ রক্ষায় সকলকে সচেষ্ট হতে অনুরোধ জানানো হয় সেমিনারে। এছাড়াও শাবিপ্রবির জীববৈচিত্র এবং ব্যাঙ নিয়ে বিস্তৃত আলোচনা করা।
এসময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস এবং সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ।
সমাপনী বক্তব্যে সংগঠনটির সভাপতি তারিক আহমেদ অনিক বলেন, ব্যাঙ অতি ক্ষুদ্র প্রাণি কিন্তু পরিবেশের ভারসাম্য রক্ষা এবং আমাদের কৃষি; সকলক্ষেত্রেই ব্যাঙের গুরুত্ব আপরিসীম। সুতরাং ব্যাঙ নিয়ে একটু গুরুত্বের সাথে ভাবি এবং সচেতন হই।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১৩ ফেব্রুয়ারি ২০১৮ইং, মঙ্গলবার ২৩টা ১৪মিনিটে খেলাধূলা, গ্রিন এক্সপ্লোর সোসাইটি, বিজ্ঞপ্তি, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com