360 x 130 ad code [Sitewide - Site Header]

স্নাতক প্রথম বর্ষের নবীন বরণ সম্পন্ন

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেটের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ১ম সেমিস্টারের ছাত্রছাত্রীদের নবীনবরণ আজ২০১৮ ফেব্রুয়ারি ০৭,  বুধবার বিকাল ৩টায় কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ প্রোগ্রাম-২০১৭-১৮ এর প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, তোমরা অত্যন্ত মেধাবী। কারণ আরো কয়েকহাজার মেধাবী শিক্ষার্থীকে পেছনে ফেলে তোমরা দেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছ। তবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার মধ্য দিয়ে তোমাদের কাজ শেষ হয়ে যায়নি। তোমাদেরকে নিয়ে বাবা-মায়ের অনেক স্বপ্ন রয়েছে। কাজেই বিশ্ববিদ্যালয়ে লেখাপড়াকে অবশ্বই গুরুত্ব দিতে হবে। তাছাড়া দেশের প্রতিও তোমাদের দায়বদ্ধতা রয়েছে। তোমাদের মনে রাখতে হবে, এদেশের খেটে খাওয়া মানুষদের কঠোর পরিশ্রমে অর্জিত টাকায় পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো পরিচালিত হয়।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, তোমাদের জন্য আজকের এই দিনটি স্মরণীয় থাকবে। আজকেই তোমাদের সিদ্ধান্ত নিতে হবে, তোমরা যেন আদর্শ মানুষ হতে পার ও নিজেদেরকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে পার। তোমরা অবশ্যই মনোযোগ দিয়ে লেখাপড়া করবে এবং জীবনকে বিপথের দিকে নিয়ে যাবে না। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা যাতে বিঘিœত না হয় সেদিকে নজর রাখবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন এ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো ইলিয়াস উদ্দীন বিশ্বাস বলেন, জীবনের সফলতার জন্য প্রয়োজন সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়া। আর এখন তোমাদের সঠিক সিদ্ধান্ত হবে যদি তোমরা নিজেদেরকে ভাল মানুষ হওয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হতে পার।

বিশেষ অতিথির বক্তব্যে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল শিক্ষাদেরকে বলেন, তোমার বড় হওয়ার যে স্বপ্ন নিয়ে এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছি সে স্বপ্ন বাস্তবায়নের পথে দুটি পথ পাবে। একটি ভাল ও অপরটি মন্দ। তোমরা সময়কে কাজে লাগাও এবয় বিশ্ববিদ্যালয় জীবনকে উপভোগ কর, তাহলে সেটি ভাল পথ। আর যদি কিছু বড় ভাই এর পরামর্শে কোর্স ড্রপ দিয়ে বিশ্ববিদ্যালয়ের জীবনকে উপভোগ করতে শুরু কর, তাহলে সেটি অবশ্যই খারাপ পথ। আর তোমাদেরকে বেছে নিতে হবে, তোমরা কোন পথে অগ্রসর হবে। এতে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষাবর্ষ ২০১৭-১৮ এর ভর্তি কমিটির সভাপতি ও সামাজিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবদুল গনি।

পরিচিতি পর্বে  ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. আহমদ কবীর, লাইফ সায়েন্সেসে অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সেসের অনুষদের ডিন অধ্যাপক ড. এ. জেড. এম. মঞ্জুর রশিদ, এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজির অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেস, সোশ্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবদুল গনি, ম্যানেজমেন্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশন অনুষদের ডিন অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী, স্কুল অব মেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন ও ওসমানি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার  এবং রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন  সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং নিজ নিজ অনুষদের বিভাগীয় প্রধান ও দপ্তর প্রধানদের পরিচয় করিয়ে দেন।

নবাগত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারির বিভাগের শিক্ষার্থী  ফাহিম উর রশিদ ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী হামিদা আখতার তাঁদের অনুভূতি ব্যক্ত করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

অনুষ্ঠান পরিচালনা করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারির বিভাগের সহকারী অধ্যাপক বিশ্বপ্রিয় চক্রবর্ত্তী ও বায়োকেস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক আতকিয়া ফারিহা।

 

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ৮ ফেব্রুয়ারি ২০১৮ইং, বৃহস্পতিবার ০টা ১৪মিনিটে আচার্য ও উপাচার্য, শাবিপ্রবি প্রশাসন, সংবাদ বিজ্ঞপ্তি, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com