360 x 130 ad code [Sitewide - Site Header]

‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’র সপ্তম বর্ষে পদার্পণ

Share via email

শাবিপ্রবির প্রকৃতি ও পরিবেশ বিষয়ক সংগঠন ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’ ছয় বছর পেরিয়ে ৭ম বর্ষে পর্দাপণ করেছে। ২০১৮ জানুয়ারি ১১, বৃহস্পতিবার সংগঠনটি বর্ণাঢ্য পদযাত্রা ও কেক কাটার মাধ্যমে ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন করেছে।

বৃহস্পতিবার দুপুর ১.০০ মিনিটে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে সংগঠনটি সকল নির্বাহী ও সাধারণ সদস্য, প্রাক্তন সদস্যবৃন্দ, উপদেষ্টামন্ডলী এবং আজীবন সদস্যদেরকে নিয়ে একটি বর্ণাঢ্য পদযাত্রা শুরু হয়ে শিক্ষাঙ্গনের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরবর্তীতে সংগঠনটির উপদেষ্টা বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক স্বপন কুমার সরকার এবং স্থাপত্যকলা বিভাগের সহকারী অধ্যাপক কৌশিক সাহা কেক কেটে বর্ষপূর্তি পালন করেন।

অনুষ্ঠানে অতিথিরা জিইএস এর বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে ভবিষ্যতেও এরকম কাজ করে যাওয়ার আশা ব্যক্ত করেন।  এবং বিভিন্ন কাজের দিকনির্দেশনা ও পরামর্শও দেন। পরবর্তীতে সংগঠনটির ছয় বছরের পথচলা স্মৃতিচারণ পর্ব অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, প্রতিষ্ঠাকাল থেকেই সংগঠনটি বিভিন্ন ধরণের সচেতনতামূলক কার্যক্রম করে আসছে। তার মধ্যে উল্লেখযোগ্য ‘গ্রিন ফেস্টিভাল’, স্কুল পর্যায়ে সচেতনতামূলক ক্যাম্পেইনিং, শাবি’র জীববৈচিত্র্যের তথ্য সংগ্রহে পরিচালিত কয়েকটি জরিপ, পরিবেশ-প্রকৃতির বিভিন্ন বিষয় নিয়ে সেমিনার এবং কর্মশালা আয়োজন। এছাড়া বিভিন্ন সময়ে শিক্ষাঙ্গন ও শিক্ষাঙ্গনের বাইরে বন্যপ্রাণী রক্ষা, চিকিৎসা সেবা প্রদান এবং অবমুক্ত করা নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১২ জানুয়ারি ২০১৮ইং, শুক্রবার ২৩টা ২৮মিনিটে গ্রিন এক্সপ্লোর সোসাইটি, সংবাদ বিজ্ঞপ্তি, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com