360 x 130 ad code [Sitewide - Site Header]

শাবিপ্রবিতে সামাজিক উন্নয়ন শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের শুরু

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজকর্ম বিভাগের উদ্যোগে ‘সমাজকর্ম ও টেকসই সামাজিক উন্নয়ন’ শীর্ষক ৩ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের শুরু হয়েছে। আজ ২০১৮ জানুয়ারি ৪, সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেন, বর্তমান সরকার সমাজের কল্যাণে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। সমাজ ও দেশের উন্নয়নের প্রচুর অর্থ ব্যয় করা হচ্ছে। উন্নয়ন কর্মসূচি টেকসই করতে গবেষকদেরও ভূমিকা রাখতে হবে। তিনি আরো বলেন, বিগত কয়েক বছরে দেশের অনেক অর্থনৈতিক উন্নয়ন হয়েছে। দরিদ্রতার হার অনেক কমেছে। তবুও দেশের মোট জনসংখ্যার ২২-২৩% লোক এখনো দারিদ্র সীমার নীচে জীবন-যাপন করছে। সরকার টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। তাই এ সম্মেলন সরকারের উন্নয়ন লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হতে পারে।

সভাপতির বক্তব্যে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা মিলিনিয়াম ডেপেলপমেন্ট গোল্সে (এমডিজি) ভাল করেছি এবং এসডিজিতেও ভাল করবো। তবে এজন্য একাডেমিক গবেষণা প্রয়োজন রয়েছে এবং এই সম্মেলন এক্ষেত্রে সহায়ক ভূমিকার পালন করবে।

সম্মেলন বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো ইসমাইল হোসেনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো ইলিয়াস উদ্দীন বিশ্বাস, ইন্টারন্যাশন্যাল এসোসিয়েশনের অব স্কুল অব সোশ্যাল ওয়ার্কের সভাপতি অধ্যাপক ড. আনামারিয়া কামপানিনি, আমেরিকান ইন্সস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের সভাপতি অধ্যাপক ড. গোলাম এম মাতবর, শাবিপ্রবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবদুল গনি, পুলিশের সিলেট র‌্যাঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ফয়সাল আহম্মদ ও সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. তুলসী কুমার দাস।

উল্লেখ্য, আন্তর্জাতিক এ সম্মেলনের ২৫টি টেকনিক্যাল সেশনে আমেরিকা, কানাডা, জাপান, নিউজিল্যান্ড, ইটালি, ইন্দোনেশিয়া, মালয়শিয়া, ভারতসহ দেশ-বিদেশের গবেষকগণ সমাজকর্ম, উন্নয়ন ও সামাজিক সমস্যা বিষয়ক গবেষণা প্রবন্ধ উপস্থাপিন করবেন।

 

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ৪ জানুয়ারি ২০১৮ইং, বৃহস্পতিবার ১৮টা ৩৫মিনিটে গবেষণা, প্রশাসন, শাবিপ্রবি প্রশাসন, সমাজকর্ম, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com