360 x 130 ad code [Sitewide - Site Header]

সংকট নিরসনের দাবিতে মানববন্ধন

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবহন সংকট নিরসন, পর্যাপ্ত আবাসিক হল নির্মাণ, ক্যাফেটেরিয়া ও ডাইনিংয়ের খাবারের দাম কমিয়ে মান বাড়ানোসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন করেছে শাবিপ্রবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। ডিসেম্বর ২০, বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেছে তারা।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। শাখা ছাত্রফ্রন্ট এর আহ্ববায়ক প্রসেনজিৎ রুদ্র এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজিরুল আযম বিশ্বাস এর পরিচালনায় মানববন্ধনের সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমদ, শাবিপ্রবি শাখার আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্র,সাধারণ সম্পাদক নাজিরুল আজম, সদস্য তৌহিদুজ্জামান জুয়েল,এম কে মুনিম, আজ মুক্তমঞ্চের সভাপতি কায়েস আল মিহরান ও বায়ান্ন-একাত্তরের সভাপতি খইরুম কামেশ্বর প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ ২৭ বছর পূর্ণ হলেও শাবিপ্রবির পূর্ণাঙ্গ পরিবহন ব্যবস্থা নেই। বিশ্ববিদ্যালয় নিজস্ব বাস না কিনে বিশাল ব্যয়ে ভাড়া নেওয়া হয় বিআরটিসি’র বাস। এমনকি বাসের পর্যাপ্ত রুট ও ট্রিপ না থাকায় বেশ কয়েকটি জায়গার ছাত্র-ছাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

বিশ্বব্যাংকের পরামর্শে পিপিপি, হেকাপ ও ইজিসি এর ২০ বছর মেয়াদী কৌশলপত্র বাস্তবায়ন করার চেষ্টার ফলেই শিক্ষার্থীদের অধিকারগুলো দিন দিন খর্ব হচ্ছে । ভর্তি ফি সহ বিভিন্ন সেবার মুল্য বৃদ্ধি পাচ্ছে।

এছাড়া শাবিপ্রবিতে প্রায় দশ হাজার শিক্ষার্থীর জন্য মাত্র ৫টি হল থাকায় অধিকাংশ শিক্ষার্থীদের বাধ্য হয়ে অনেক টাকা দিয়ে মেসে থাকতে হচ্ছে।

বক্তারা অবিলম্বে ভাড়ায় চালিত বাসের পরিবর্তে নতুন বাস ক্রয় করে পর্যাপ্ত রুট ও ট্রিপ সংখ্যা নিশ্চিত করে পরিবহন সমস্যা নিরসন, দ্রুত নতুন হল নির্মাণ করে আবাসন সংকট নিরসন এবং পর্যাপ্ত ভর্তুকি দিয়ে ক্যাফেটেরিয়া ও হলের ডাইনিং এর খাবারের মান বাড়ানোর ও দাম কমানোর দাবি জানান ।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থী ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশগ্রহণ করেন।

চলতি বছরের সেপ্টেম্বরে পরিবহন সংকট নিরসনে প্রায় তিন হাজার স্বাক্ষরসহ উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বরাবর স্মারকলিপি দিয়েছিল শাখা ছাত্রফ্রন্ট।

 

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২০ ডিসেম্বর ২০১৭ইং, বুধবার ১৮টা ৩৮মিনিটে মানববন্ধন/সমাবেশ, সমস্যায় আক্রান্ত শাবিপ্রবি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রণ্ট, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com