360 x 130 ad code [Sitewide - Site Header]

মহান বিজয় দিবস উদযাপিত

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস ২০১৭। দিবসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজয় শোভাযাত্রা, ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সকাল সাড়ে ৭টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন এবং সকাল ৭:৪৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ডক্টর এ জেড এম মঞ্জুর রশিদ, অধ্যাপক ডক্টর মো. কবির হোসেন, অধ্যাপক ডক্টর মো. আখতারুল ইসলাম, অধ্যাপক ডক্টর মো. রাশেদ তালুকদার, অধ্যাপক ডক্টর মো. আবদুল গণি, অধ্যাপক ডক্টর মোছাদ্দেক আহমদ চৌধুরী, অধ্যাপক ডক্টর সৈয়দ সামসুল আলম, অধ্যাপক ডক্টর মো. আনোয়ারুল ইসলাম, অধ্যাপক ডক্টর মো. আশরাফ উদ্দিন, অধ্যাপক ডক্টর মো. আরিফুল ইসলাম, অধ্যাপক ডক্টর মস্তাবুর রহমান, প্রফেসর আমিনা পারভীন, অধ্যাপক ডক্টর হিমাদ্রী শেখর রায়, অধ্যাপক ডক্টর এএইচ এম বেলায়েত হোসেন, অধ্যাপক ডক্টর এসএম হাসান জাকিরুল ইসলাম, অধ্যাপক ডক্টর মোহাম্মদ ফারুক উদ্দিন, প্রক্টর জনাব মো. জহীর উদ্দিন আহমদ, রেজিস্ট্রার জনাব মুহাম্মদ ইশফাকুল হোসেন এবং দিবসটি উদযাপন কমিটির সদস্য সচিব ডেপুটি রেজিস্ট্রার আ.ফ.ম মিফতাউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

উপাচার্য এর পুস্পস্তবক অর্পণের পর বিভিন্ন বিভাগ, আবাসিক হল, ছাত্রসংগঠন এবং স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে সকাল সাড়ে ১০টায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা বের করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শেষে সমাবেশে উপাচার্য বলেন, আমরা স্বাধীনতা পেয়েছি, তবে এখনো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারিনি। আমরা অর্থনৈতিকভাবে পুরোপুরি স্বয়ংসম্পন্ন হতে পারিনি। এজন্য আমাদেরকে আরো পরিশ্রম করতে হবে। অধ্যাপক ড. এ জেড এম মঞ্জুর রশিদের সঞ্চালনায় সমাবেশে বিজয় শোভাযাত্রা উপকমিটির আহ্বায়ক প্রক্টর মো. জহীর উদ্দিন আহমদ বক্তব্য রাখেন।

পরে উপাচার্য চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপত্বি করেন অধ্যাপক আমিনা পারভীন।

সবশেষে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বিকেলে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১৬ ডিসেম্বর ২০১৭ইং, শনিবার ১৪টা ৩২মিনিটে খেলাধূলা ও সাংস্কৃতিক কার্যক্রম, জাতীয় দিবস, সংবাদ বিজ্ঞপ্তি, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com