360 x 130 ad code [Sitewide - Site Header]

বিজয় দিবস উপলক্ষ্যে সবিসের শীত বস্ত্র বিতরণ

Share via email

ঋতু চক্রের আবর্তনে শীত এসেছে ধরায়। সাথে নিয়ে এসেছে খুশির আমেজ। সপ্তাহ খানেক বাদেই ডিসেম্বর ১৬। অর্থাৎ আমাদের চূড়ান্ত বিজয়ের বার্ষিকী। কিন্তু স্বাধীনতার ৪৬ বছর পরেও অনেকেরই অর্থনৈতিক মুক্তি মেলেনি; মেলেনি বিজয় এর প্রকৃত স্বাদ কি, তা আস্বাদন করার সৌভাগ্য।

দুবেলা দু’মুঠো ভাত, মাথা গোজার স্থান আর বস্ত্রের জন্য অনেককেই করতে হয় নিরন্তর কঠোর সংগ্রাম। যেখানে বেঁচে থাকার প্রশ্ন, সেখানে বিলাসিতা অবান্তর।

এমনি এক জনপদের নাম সিলেটের দলদলি চা বাগান। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চা পাতা তুলে জনপ্রতি শ্রমিক পান ৬০-৭০ টাকা। সন্ধ্যায় যখন ক্লান্ত দেহে ঘরে ফেরা হয় তখন গ্রাস করে একরাশ হাতাশা। কারণ এই সামান্য আয়ে যেখানে খাবারের সংস্থান করাই কঠিন সেখানে শীতবস্ত্র কেনা গরিবের ঘোড়া রোগেরই নামন্তর। তাঁদের এই কষ্টের উপাখ্যান মনে করিয়ে দেয় মানিক বন্দোপাধ্যায় এর সেই উক্তি – ‘ঈশ্বর থাকেন ঐ ভদ্র পল্লীতে, এখানে তাঁকে খুজে পাওয়া দুস্কর।’

স্বামী বিবেকানন্দ বলেছিলেন, “জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর।” বর্তমান প্রজন্ম যখন ধর্মনীতি, রাজনীতি, উদ্দাম হারিয়ে বিভ্রান্ত সেই মুহূর্তে তাদের সত্য ও ন্যায়ের পথে চালিত করতে গঠিত হয় সনাতন বিদ্যার্থী সংসদ, শাবিপ্রবি। ‘জ্ঞান, সংস্কার, ঐক্য’ মূলনীতিকে ধারণ করে সংগঠনের পথচলার প্রথম থেকেই বিভিন্ন সামাজিক কার্যক্রম চালায় সনাতন বিদ্যার্থী সংসদ, শাবিপ্রবি। ধর্মীয় কট্টোরতা যখন সমাজকে একের পর এক সহিংসতা উপহার দিচ্ছে তারই মাঝে ধর্মের সঠিক বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে তাদের ছুটে চলা নিরন্তর।

বুকে অসীম দেশপ্রেম, আর জীবের প্রতি সীমাহীন দায়বদ্ধতার ধারাবাহিকতায়, বিগত বছরগুলির ন্যায় এবারো আসন্ন বিজয় দিবস উপলক্ষে ডিসেম্বর ৮ রোজ শুক্রবার। শাবিপ্রবি সবিস সিলেট শহরের দলদলি চা বাগানের ৭০টি পরিবারের মাঝে শীত বস্ত্র বিতরণ করে। এই আয়োজনে আর্থিক এবং মানসিকভাবে সহায়তা করেছেন কয়েকজন মহৎ প্রাণ ব্যক্তিবর্গ; তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে সংগঠনের সদস্যবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলদলি চা বাগানের পঞ্চায়েত সভাপতি মিন্টু দাস, সহ-সভাপতি অনিতা দাস, দলদলি চা বাগানের তত্ত্বাবধায়ক গোলাম মর্তুজা চৌধুরী বেলাল, বাবুল চন্দ্র দাস, বাগমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ফেঞ্চুগঞ্জ, সিলেট এবং শাবিপ্রবি সবিসের সদস্যবৃন্দ। সংবাদ বিজ্ঞপ্তি।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১১ ডিসেম্বর ২০১৭ইং, সোমবার ১০টা ২০মিনিটে বিজ্ঞপ্তি, সংগঠন, সনাতন বিদ্যার্থী সংসদ, সংবাদ বিজ্ঞপ্তি, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com