360 x 130 ad code [Sitewide - Site Header]

সিলেট অঞ্চলের স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

Share via email

শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ‘৯ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০১৭’ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস সিলেট অঞ্চলের স্নাতক গণিত অলিম্পিয়াড এর উদ্বোধন ঘোষণা করেন।

সকাল ১০টায় গণিত বিভাগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে এই অঞ্চলের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ১০০ জন  স্নাতক পর্যায়ের শিক্ষার্থী অংশ নেয়। বিকাল ৩.৩০ এ প্রশ্নোত্তরপর্ব অনুষ্ঠিত হয়।

সর্বশেষে আঞ্চলিক পর্যায়ের শীর্ষ দশজনকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। এতে প্রথমস্থান অর্জন করে শাবিপ্রবির সিএসই বিভাগের একেএম ফখরুল হোসাইন, দ্বিতীয় হন ইইই বিভাগের সৌরভ দাশ এবং তৃতীয় হয় পদার্থ বিজ্ঞান বিভাগের গোলাম মোহাম্মদ কিবরিয়া। আঞ্চলিক পর্যায়ের শীর্ষ দশজন আগামী ২৯ ডিসেম্বর ঢাকায় চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবে।

বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এসময় আরো উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, সিইপি বিভাগের অধ্যাপক ডক্টর মো আখতারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ডক্টর মো. রাশেদ তালুকদার, অধ্যাপক ডক্টর মো সাজেদুল করিম সহ গণিত বিভাগের শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডক্টর মো আনোয়ারুল ইসলাম।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৫ নভেম্বর ২০১৭ইং, শনিবার ২৩টা ৪০মিনিটে গণিত (MAT), সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com