360 x 130 ad code [Sitewide - Site Header]

সিলেটে লাগামহীন ছিনতাই: ভোগান্তিতে শাবিপ্রবির শিক্ষার্থী

Share via email

সাস্টনিউজ ডেস্ক:

সিলেট নগরীতে ছিনতাইকারীদের টার্গেটে পরিণত হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ। গত একমাসে নগরীতে অন্তত অর্ধশতাধিক শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার হয়েছেন। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন এলাকাগুলোতে মাত্রাতিরিক্ত ছিনতাই বৃদ্ধি পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন সুনামগঞ্জ-সিলেট মহাসড়ক দিয়ে চলাচল করা কিছু অসাধু সিএনজি চালককে নিয়ে এবং এদের আশ্রয়ে সিএনজি কেন্দ্রিক একটি ছিনতাই চক্র গড়ে উঠেছে।

নভেম্বর ৫, রবিবার রাতেও একটি ছিনতাই এর ঘটনার খবর পাওয়া গেছে। সন্ধ্যা ৭ টার দিকে শাবিপ্রবির প্রধান ফটকের সামনে লোকপ্রশাসন বিভাগের ১ম বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থীর ব্যাগ ছিনতাই হয়। শিক্ষার্থীর নাম সাবিহা সায়মন পুষ্প। তিনি বিশ্ববিদ্যালয়ের মূল ফটক হতে রিক্সায় করে মদিনা মার্কেটে যাচ্ছিলেন। পথিমধ্যে একটি সিএনজিতে করে ছিনতাইকারি দলটি রিক্সায় আরোহিত পুষ্প এর ব্যাগটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ব্যাগে গুরুত্বপুর্ন কাগজ সহ মোবাইল ও প্রায় দুই হাজার টাকা ছিল।

এর মধ্যে বেশিরভাগ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে সুরমা, তপোবন এবং বিজিবি সেক্টর সংলগ্ন এলাকায়। শিক্ষার্থীদের কাছ থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয় থেকে শহরের যেকোনো স্থানে যাতায়াত করার প্রধান মাধ্যম হচ্ছে সিএনজি। এর ফলে সিএনজি চালকরা ছিনতাই চক্রের সাথে যোগসাজশ করে একের পর এক ছিনতাই করে যাচ্ছে।

এরই মধ্যে ছিনতাইয়ের শিকার হওয়া ১৭ জন শিক্ষার্থীর স্বাক্ষরসহ গত ৩০শে অক্টোবর একটি অভিযোগপত্র বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর দেওয়া হলেও দৃশ্যমান কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না। এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ প্রশাসন।

এবিষয়ে যোগাযোগ করা হলে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ‘ভুক্তভোগী শিক্ষার্থীদের কাছ থেকে আমরা অভিযোগ পেয়েছি। ইতিমধ্যেই আমরা অভিযান শুরু করেছি এবং ছিনতাইকারীদের ধরার জন্য তৎপরতা চালিয়ে যাচ্ছি।’ এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ জানান, ‘বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী আমার কাছে ছিনতাইয়ের বিষয়ে অভিযোগ করেছে। আমি বিষয়টি পুলিশকে জানিয়েছি। তারা দ্রুত ব্যবস্থা নেবে।’

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ৬ নভেম্বর ২০১৭ইং, সোমবার ০টা ৪১মিনিটে দুর্ঘটনা, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com