360 x 130 ad code [Sitewide - Site Header]

ক্যাফেটেরিয়ায় চড়া মূল্যে নিম্নমানের খাবার

Share via email

বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় অত্যন্ত চড়া মূল্যে নিম্নমানের খাবার পরিবেশন করার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে দেখা যায়, শাক ভাত ৪০, ডিমভর্তা ভাত ৪০ টাকা, শুধু ডিম ভাত ৩৫ টাকা, ডাল-ভাত ২০ টাকা করে বিক্রি করা হচ্ছে। অথচ ভার্সিটির বাইরেই ডিম ভাত ২৫ টাকা করে বিক্রী হচ্ছে। এ ব্যাপারে ক্যাফেটেরিয়ার ম্যানেজারকে জিজ্ঞেস করতে জানালেন, “সব কিছুর দাম অনেক বর্ধিত। আমরা এখানে কম দামে দিচ্ছি। এক হাফ শাক তৈরি করতে ১০ আটি শাক লাগে। প্রতি আটি ১০ টাকা মানে ১০০ টাকা লাগে, আমি ৪০ টাকায় বিক্রি করছি! ডিম, চাল, পেঁয়াজের দাম বেশি। কর্মচারীর বেতন আমাকে দিতে হয়। বাইরে কীভাবে এত কমে দেয় সেটা আমার জানা নাই।” খাবারের দাম ইচ্ছামত বাড়ানোর ব্যাপারটি প্রশাসনকে জানানো হয়েছে কি না জানতে চাইলে তিনি জানান “প্রথমেই আমি যে রেট দিছি সেটা প্রশাসন এলাউ করে নিয়েছে।”

শিক্ষার্থীদের মধ্য থেকে জিইই বিভাগের ২০১৪-১৫ বর্ষের শিক্ষার্থী নসীব হতাশা প্রকাশ করে বলেন, “একে তো দাম খুবই বেশি তার উপর খাবার মুখেই তোলা যায় না। খাবারে তেল ভাসে। স্বাদের কথা নাই বা বললাম”।


এ বিষয়ে কথা হয় প্রক্টর জহীর উদ্দিন আহমদের সাথে। তিনি বলেন এই ব্যাপারটা নিয়ে ইতোমধ্যে চিন্তাভাবনা করা হচ্ছে । একটা কমিটিও গঠন করা হয়েছে যা ইতোমধ্যে তাদের কার্যক্রম শুরু করেছে। বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদল দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পর্যবেক্ষণ করবেন। এরপর পর্যালোচনার মাধ্যমে একটা স্থায়ী সমাধান আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৪ অক্টোবর ২০১৭ইং, মঙ্গলবার ১২টা ১৩মিনিটে শীর্ষ সংবাদ, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com