360 x 130 ad code [Sitewide - Site Header]

“সমাজ, রাজনীতি এবং বাংলাদেশের ইতিহাস পরিচিতি”- কোর্সের সনদপত্র প্রদান

Share via email

শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন “টিউসডে আড্ডা” কর্তৃক আয়োজিত এবং “সাস্ট সাহিত্য সংসদ”-এর সহযোগীতায় “সমাজ, রাজনীতি এবং বাংলাদেশের ইতিহাস পরিচিতি” – শীর্ষক কোর্সের প্রথম ও দ্বিতীয় ব্যাচে সফলভাবে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের মাঝে গত বুধবার সনদপত্র বিতরণ করেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল এবং টিউসডে আড্ডার অন্যান্য শিক্ষক বৃন্দ।

উল্লেখ্য, “মানুষ তার বিকাশের সুদীর্ঘ পথ পরিক্রময়ায় পরিবার, সমাজ ও রাষ্ট্রের উৎপত্তির সাথে সাথে নিজের মধ্যেই তৈরি করেছে নানা জাতি এবং শ্রেণী।  মহাবিশ্বের উৎপত্তি থেকে বর্তমান সমাজ ও রাষ্ট্র ব্যবস্থার সুদীর্ঘ ইতিহাসে ঘটে যাওয়া কোন কিছুই বিচ্ছিন্ন নয় আর তাই মানুষ, সমাজ ও রাষ্ট্র বিকাশের এ ধারার সাথে জড়িত রয়েছে বিজ্ঞান, দর্শন, রাজনীতি এবং অর্থনীতির মৌলিক অনেক বিষয়। যার কারণে ঘটেছে নানা গুরুত্বপূর্ণ পরিবর্তন এবং পৃথিবী আজকের অবস্থানে এসে দাঁড়িয়েছে। সমাজ, ইতিহাস, দর্শণ এবং রাজনীতির মৌলিক এ পরিবর্তনগুলো সম্পর্কে ধারণা থাকাটা প্রতিটা মানুষের জন্য জরুরি। সেক্ষেত্রে জ্ঞানার্জনের সর্বোচ্চ বিদ্যাপিঠের শিক্ষার্থী হিসেবে আমাদের ধারণা কতটুকু? এ ধারণাগুলো ছাড়া শুধুমাত্র প্রযুক্তিগত বা বৈষয়িক জ্ঞানই কি আমাদের পূর্ণতা দিতে পারছে?- আর এরকম কিছু প্রশ্নের জায়গা থেকে এসব মৌলিক ঘটনাগুলোর সাথে শাবিপ্রবির শিক্ষার্থীদের পরিচিত করার প্রচেষ্টা থেকে গত এপ্রিল মাসে কোর্সটি চালু করার উদ্যোগ নিয়েছিল টিউসডে আড্ডা, যার সহায়তায় ছিলে সাস্ট সাহিত্য সংসদ।

উক্ত সনদ পত্র প্রদান অনুষ্ঠানে ১ম ও ২য় ব্যাচে সফলভাবে অংশগ্রহণ করা সর্বমোট ৭২জন শিক্ষার্থীকে টিউসডে আড্ডার পক্ষ থেকে এ সনদপত্র তুলে দেন ড. মুহম্মদ জাফর ইকবাল স্যার।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২২ সেপ্টেম্বর ২০১৭ইং, শুক্রবার ২০টা ০৫মিনিটে সর্বশেষ, সাহিত্য ও সংস্কৃতি ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com