360 x 130 ad code [Sitewide - Site Header]

‘অগ্রযাত্রা’র অগ্রযাত্রা

Share via email

দুর্জয়:

‘তর্কযুদ্ধে জাগ্রত হোক তার্কিক প্রাণ’ এই স্লোগানকে সামনে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি আয়োজন করেছিল চতুর্দশ অন্তঃএসইউডিএস বিতর্ক প্রতিযোগিতা’১৭। জুলাই ১৮ ও ১৯ অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় সংগঠনটির ৪২ জন বিতার্কিক ১৪ দলে অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় বিজয়ী হয় এসইউডিএস অগ্রযাত্রা এবং রানার আপ হয় দ্য ডিবেটার্স। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম এবং রাজনীতিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শাকিল ভূইয়া।

জুলাই ১৮ এ ১৪টি দল নিয়ে প্রতিযোগিতাটি শুরু হয়। ট্যাব পদ্ধতিতে প্রতিটি দল প্রথমদিন ৪ পর্বে বিতর্কের সুযোগ পায়। এরপর জুলাই ১৯ এ প্রাক-প্রাক চূড়ান্ত (প্রি-সেমিফাইনাল), প্রাক চূড়ান্ত ও চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

চূড়ান্ত বিতর্কের বিষয় ছিল – ‘এই সংসদ ডাক ও টেলিযোগাযোগ খাতকে বেসরকারীকরণ করবে।’

সরকারী দল হিসেবে ছিল ফৌজিয়া বিনতে ফারুক, রেদওয়ান জিম ও আব্দুল বাসিত এর সমন্বয়ে গঠিত এসইউডিএস অগ্রযাত্রা এবং বিরোধীদলে ছিল রাইতা বিনতে আহসান, মিসবাহ আহমেদ ও ইফতেখার আহমেদ ইফতির সমন্বয়ে গঠিত দ্য ডিবেটার্স। চূড়ান্ত পর্বের শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন দ্য ডিবেটার্স এর রাইতাহ বিনতে আহসান এবং ‘প্রতিযোগিতার শ্রেষ্ঠ বক্তা’ হিসেবে নির্বাচিত হন এসইউডিএস অগ্রযাত্রা এর রেদওয়ান জিম।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২০ আগস্ট ২০১৭ইং, রবিবার ১৩টা ৫২মিনিটে এস ইউ ডি এস, সংগঠন, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com