360 x 130 ad code [Sitewide - Site Header]

কিনের রক্তদান কর্মসূচী পালিত

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেটে গত পরশু (আগস্ট ১) অনুষ্ঠিত হয় “কিন স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ২০১৭”। শাবিপ্রবির অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কিন এর আয়োজনে “স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী” অনুষ্ঠিত হয়। এ কর্মসূচিতে কিন কে সর্বাত্মকভাবে সহায়তা করে সন্ধানী সিওমেক ইউনিট।

কিন পাঁচটি মূলভিত্তিতে কাজ করে। এর মাঝে “বিনামূল্যে রক্তদান” অন্যতম। জরুরী ভিত্তিতে রক্তের প্রয়োজনে কিন তা সংগ্রহ করে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করে। পৃথিবীতে প্রতি মুহূর্তে কারো না কারো রক্তের প্রয়োজন হয়। আবার মানুষের দেহে প্রতি ৪ মাস পরপর পুরাতন রক্তকণিকা ধ্বংস হয়ে নতুন রক্তকণিকা তৈরী হয়। সুতরাং এ সময়ের মাঝে স্বাভাবিক ওজনের অধিকারী সুস্থ মানুষ নির্ভয়ে রক্তদান করতে পারেন। কিন্তু অনেক সময় শুধুমাত্র ভয়ের কারণে অনেকেই রক্তদানে উৎসাহী হন না। রক্তদানে ভীতি দূর করতে এবং রক্তদানে উৎসাহিত করতে কিন প্রতি বছর “স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি” আয়োজন করে। এরই ধারাবাহিকতায় “স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী” আয়োজন করে কিন। শাবিপ্রবির অর্জুনতলায় সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলে এ কর্মসূচী। এ কর্মসূচী থেকে আটচল্লিশ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয় যা সন্ধানীর হাতে তুলে দেওয়া হয়। সন্ধানীর ‘ব্লাড ব্যাংকে’ এসব রক্ত জমা থাকবে যা পরবর্তীতে জরুরী প্রয়োজনে জীবন বাঁচাতে সহায়তা করবে।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ৩ আগস্ট ২০১৭ইং, বৃহস্পতিবার ৯টা ০৯মিনিটে কিন, সংগঠন, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com