360 x 130 ad code [Sitewide - Site Header]

আন্তঃবিভাগ বিতর্কে বিজয়ী খনিকৌশল বিভাগ

Share via email

“এই ভুবন আবদ্ধ হোক যুক্তির বন্ধনে” এই স্লোগানকে সামনে রেখে ঊনিশটি বিভাগের চব্বিশটি দল নিয়ে জুলাই ২২ থেকে শুরু হয়েছিল আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ’১৭। গতকাল (জুলাই ৩০) চূড়ান্ত পর্বের বিতর্কে গণিত বিভাগকে ৮-০ ব্যালটে পরাজিত করে বিজয়ী হয় খনিকৌশল বিভাগ। চূড়ান্ত পর্বের বিতর্কে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন খনিকৌশল বিভাগের ফরহাদ হোসেন। 

শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি তিন বছর পর আয়োজন করে ন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার। চূড়ান্ত পর্বে উত্তীর্ণ হয় পেট্রোলিয়াম ও খনি কৌশল বিভাগের দল ‘পিএমই কোল কাটার’ এবং গণিত বিভাগের ‘ম্যাথ ডেল্টা স্কোয়াড’। চূড়ান্ত পর্বের বিতর্কের বিষয় ছিল- ‘এই সংসদ বিশ্বাস করে, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব।’ সংসদের স্পীকারের দায়িত্ব পালন করেন এসইউডিএস এর সাবেক সহ-সভাপতি ইশতিয়াক হোসেন মুন্সী। 

চূড়ান্ত পর্বের বিতর্কের পর পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পুরষ্কার বিতরণী পর্বে প্রধান অতিথি ছিলেন শাবিপ্রবি সম্মানিত কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর মো ইলিয়াস উদ্দীন বিশ্বাস। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ডক্টর মো রাশেদ তালুকদার, আধুনিক ভাষা ইন্সটিটিউট এর পরিচালক অধ্যাপক ডক্টর হিমাদ্রী শেখর রায়, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ডক্টর আব্দুল আউওয়াল বিশ্বাস এবং বাংলা বিভাগের অধ্যাপক ডক্টর ফারজানা সিদ্দিকা।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডক্টর মো ইলিয়াস উদ্দীন বিশ্বাস বলেন, “আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করায় এসইউডিএস কে ধন্যবাদ। আজকে একটি সময় উপযোগী বিষয় নিয়ে বিতর্ক অনুষ্ঠিত হয়েছে।” এরপর তিনি বিভিন্ন সময়ের সরকার ও নির্বাচন ব্যবস্থা নিয়ে তাঁর বিশ্লেষণ তুলে ধরেন। এবং বিজয়ী ও বিজিত দলের বিতার্কিকদের ধন্যবাদ জানান।

বিতর্ক প্রতিযোগিতায় ডিবেটার অব দ্য টুর্নামেট নির্বাচিত হন গণিত বিভাগের জিনাত আফরোজ। এরপর অতিথিবৃন্দের হাতে সম্মাননা স্মারক তুলে দেন এসইউডিএস এর সভাপতি জন্নাতুল তাজরিন। সর্বশেষে অতিথি বৃন্দ বিচারক সহ বিজয়ী ও বিজিত দলের বিতার্কিক হাতে পুরষ্কার তুলে দেন।

এই প্রতিযোগিতাটির গণমাধ্যম সহযোগী ছিল শাবিপ্রবির একমাত্র স্বেচ্ছাসেবী বার্তা সংগঠন সাস্টনিউজ টোয়েন্টি ফোর ডট কম। 

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ৩১ জুলাই ২০১৭ইং, সোমবার ৯টা ৪১মিনিটে এস ইউ ডি এস, গণিত (MAT), পেট্রোলিয়াম ও খনিকৌশল (PME), বিভাগীয়, সংগঠন, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com