360 x 130 ad code [Sitewide - Site Header]

আন্তঃবিভাগ বিতর্কের চূড়ান্ত পর্বে খনিকৌশল ও গণিত বিভাগ

Share via email

দুর্জয়:

শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস) আয়োজিত পঞ্চদশ আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতাটির চূড়ান্ত পর্বে উত্তীর্ণ হয়েছে পেট্রোলিয়াম এবং খনি কৌশল (পিএমই) বিভাগ ও গণিত বিভাগ।

আগামী রবিবার জুলাই ৩০ চূড়ান্ত পর্বের বিতর্কটি বিশ্ববিদ্যালয়ের খুদে মিলনায়তনে বিকাল পাঁচটা পঁয়তাল্লিশ মিনিটে অনুষ্ঠিত হবে। বিতর্কটি সকলের জন্য উন্মুক্ত।

বিশ্ববিদ্যালয়ের ঊনিশটি বিভাগের চব্বিশটি দল নিয়ে জুলাই ২২ হতে বিতর্ক প্রতিযোগিতাটি শুরু হয়েছিল। প্রাক চূড়ান্ত পর্বে পিএমই কোল কাটার, সিইপি ফী-রেডিক্যালম্যাথম্যাটিকস অনুষদ চাই এবং ম্যাথ ডেল্টা স্কোয়াড দল চারটি উত্তীর্ণ হয়। প্রাক চূড়ান্ত পর্বের প্রথম বিতর্কে পিএমই কোল কাটার এবং সিইপি ফ্রী-রেডিক্যাল এর দ্বন্দ্বে ৩-০ ব্যালটে  পিএমই কোল কাটার জয়ী হয়। বিতর্কের শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন পিএমই বিভাগের ফরহাদ হোসেন।

প্রাক চূড়ান্ত পর্বের দ্বিতীয় বিতর্কে ম্যাথম্যাটিকস অনুষদ চাই এবং ম্যাথ ডেল্টা স্কোয়াড এর মাঝে ৩-০ ব্যালটে  ম্যাথ ডেল্টা স্কোয়াড জয়ী হয়। বিতর্কের শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন গণিত বিভাগের ম্যাথ ডেল্টা স্কোয়াড এর জিনাত আফরোজ।

সম্প্রতি মার্কিন কংগ্রেসে পাশ হওয়া রাশিয়ার উপর অবরোধ আরোপের একটি খসড়া আইন নিয়ে প্রাক চূড়ান্ত পর্বের বিতর্কটি অনুষ্ঠিত হয়। বিতর্কের বিষয় ছিল ‘ট্রাম্প খসড়াটিতে স্বাক্ষর করবে না।’

এই আয়োজনের গণমাধ্যম সহযোগী হিসেবে আছে শাবিপ্রবির একমাত্র স্বেচ্ছাসেবী বার্তা সংগঠন সাস্টনিউজ টোয়েণ্টি ফোর ডট কম।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৮ জুলাই ২০১৭ইং, শুক্রবার ২১টা ৪৩মিনিটে এস ইউ ডি এস, সংগঠন, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com