360 x 130 ad code [Sitewide - Site Header]

খাদ্য বিভাগের প্রথম পিএইচডি ডিগ্রী প্রদান

Share via email

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের খাদ্য প্রকৌশল ও চা প্রযুক্তি (এফইটি) বিভাগ থেকে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন বিটিআরআই’র পতঙ্গবিদ্যা (এন্টোমলজি) বিভাগের জ্যেষ্ঠ বৈজ্ঞানিক কর্মকর্তা শামিম আল মামুন।

“ডেভলোপমেন্ট অফ ইন্টিগ্রেটেড পেস্ট ম্যানেজমেন্ট স্ট্যাটেজি ফর রেড স্পাইডার মাইট অফ টি ইন বাংলাদেশ” শিরোনামে গবেষণাকর্মের জন্য তিনি এ ডিগ্রি অর্জন করেন। তার এ বিষয়ে পাঁচটি গবেষণা পত্রের মধ্যে তিনটি আইএসআই জার্নালে প্রকাশিত হয়েছে।

জুলাইয়ের মাঝামাঝিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল এবং সিন্ডিকেটে তার পিএইচডি ডিগ্রী অনুমোদন করা হয়। তিনি এফইটি বিভাগের প্রধান অধ্যাপক ডক্টর মো মোজাম্মেল হকের তত্ত্বাবধায়নে এ গবেষণাকাজ করেন। এর আগে তিনি বি, এস, সি (এজি) অনার্স ও এমএস (এনটোমলজি) ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি বিটিআরআই’র এনটোমলজি বিভাগের সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে কমর্রত আছেন।

এফইটি বিভাগের প্রধান অধ্যাপক হক জানান, ‘২০০৪ সালে যাত্রা শুরু করা এই বিভাগ অল্প সময়ের মধ্যে শাবিপ্রবির একটি অনন্য বিভাগে পরিণত হয়েছে। এর সাথে বিটিআরআই’র সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা শামিম আল মামুনের পিএচডি ডিগ্রী অর্জন এই বিভাগের জন্য একটি মাইলফলক এবং এজন্য আমরা খুবই গর্বিত।’ খবর: বিডিমর্নিং।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৭ জুলাই ২০১৭ইং, বৃহস্পতিবার ১১টা ০৪মিনিটে খাদ্য প্রকৌশল ও চা প্রযুক্তি, গবেষণা, বিভাগীয়, শীর্ষ সংবাদ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com