360 x 130 ad code [Sitewide - Site Header]

শুরু হল আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা

Share via email

 

দুর্জয়:

এই ভুবন আবদ্ধ হোক যুক্তির বন্ধনে এই স্লোগানকে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদালয় প্রাঙ্গণে বিতর্ক চর্চাকে জনপ্রিয় ও প্রতিষ্ঠিত করার লক্ষ্যে শনিবার (জুলাই ২২) থেকে শুরু হল ১৫তম আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা১৭। বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিভাগের ২৪টি দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে বিতর্ক প্রতিযোগিতাটি। শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস) আয়োজিত বিতর্ক প্রতিযোগিতাটির উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো আমিনুল ইসলাম ভূইয়া।

জুলাই ২২ তারিখে বিতর্ক কর্মশালার মাধ্যমে শুরু হয় প্রতিযোগিতাটি। বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিভাগের  ২৪টি দলের অংশগ্রহণ ৬টি গ্রুপে বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। আগামী জুলাই ২৪ হতে জুলাই ২৬ গ্রুপ পর্বের বিতর্ক অনুষ্ঠিত হবে। জুলাই ২৭ কোয়ার্টার ফাইনাল এবং জুলাই ২৮ প্রাক চূড়ান্ত বিতর্ক অনুষ্ঠিত হবে। বিতর্কগুলো বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাভবনে অনুষ্ঠিত হবে। জুলাই ৩০ বিশ্ববিদ্যালয়ের খুদে মিলনায়তনে চূড়ান্ত বিতর্ক ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিযোগিতাটির সমাপ্তি ঘটবে 

উপাচার্য অধ্যাপক ডক্টর মো আমিনুল ইসলাম ভূইয়া তাঁর বক্তব্যে বলেন, ‘বিশ্ববিদ্যালয় মুক্তবুদ্ধি ও সংস্কৃতি চর্চার কেন্দ্র।’ সকল বিভাগের শিক্ষার্থীদের জন্য বিতর্ক চর্চার সুযোগ করে দেওয়ায় তিনি এসইউডিএস কে ধন্যবাদ জানান। এবার ১৯টি বিভাগের ২৪টি দল অংশগ্রহণ করলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন আগামীবার ২৮টি বিভাগই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এরপর তিনি বিতর্ক প্রতিযোগিতাটির শুভ উদ্বোধন ঘোষণা করেন। এসময় শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শাকিল ভূইয়া এবং অর্থনীতি বিভাগের প্রভাষক প্লাবন চন্দ্র সাহা।

বিতর্ক প্রতিযোগিতাটির মিডিয়া সহযোগী হিসেবে থাকছে শাবিপ্রবির একমাত্র  স্বেচ্ছাসেবী অনলাইন বার্তা  সংগঠন “সাস্ট নিউজ টুয়ান্টিফোর ডট কম”।

 
Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৩ জুলাই ২০১৭ইং, রবিবার ২৩টা ১৭মিনিটে এস ইউ ডি এস, সংগঠন, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com