360 x 130 ad code [Sitewide - Site Header]

সমাজকর্ম বিভাগের কর্মশালা অনুষ্ঠিত

Share via email

আরাফ:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের উদ্যোগে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০১৭ মে ২) সকাল ১১টায় শিক্ষা ভবন ‘ডি’ এর ২০০৬ নং কক্ষে বিভাগের সম্মান শেষ বর্ষের শিক্ষার্থীদের নিয়ে এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়। মে ৭ হতে শুরু হওয়া তিন মাসব্যাপী মাঠ পর্যায়ে কাজের পূর্ব প্রস্তুতি হিসেবে এই কর্মশালটি অনুষ্ঠিত হয়।

সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডক্টর মো ফয়সাল আহমেদের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মোহাম্মদ আলী ওয়াক্কাসের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো আমিনুল হক ভূইয়া। আরো বক্তব্য রাখেন অধ্যাপক ডক্টর তুলসি কুমার দাস, এসময় অধ্যাপক ডক্টর নিয়াজ আহমদ, অধ্যাপক আমিনা পারভীন, অধ্যাপক মোহাম্মাদ মোয়াজ্জেম হোসাইনসহ বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও সরকারি ও বেসরকারি ১৩ টি সংস্থার সিলেট অফিসের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডক্টর মো আমিনুল হক ভূইয়া বলেন, ‘সমাজকর্ম বিভাগের শিক্ষক শিক্ষার্থীগণ সরাসরি সমাজের তৃণমূল পর্যায়ের মানুষের সাথে কাজ করার সুযোগ পায়।’ মাঠ পর্যায়ের কাজের বিষয়ে তিনি বলেন, ‘তাত্ত্বীক বিষয়ের বাহিরে মাঠ পর্যায়ে বাস্তব জীবনে কাজ করার ফলে একজন শিক্ষার্থীর জ্ঞানের পরিধি বৃদ্ধি পায়। প্রাতিষ্ঠানিক শিক্ষার বাহিরে তারা অনেক কিছু শিখতে পারে যা তাদের কর্ম জীবনে সহায়ক হিসেবে কাজে দিবে।’ তিনি আরো বলেন, ‘বিশ্বের সাথে তাল মিলিয়ে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীদের জন্য আলাদা বিএসডব্লিও ও এমএসডব্লিও ডিগ্রি প্রদানের জন্য বিশ্ববিদ্যালয় চেষ্টা করবে।’ শিক্ষার্থীরা মাঠ পর্যায়ের কাজটি সফলভাবে সম্পন্ন করার ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২ মে ২০১৭ইং, মঙ্গলবার ১৮টা ১৬মিনিটে বক্তৃতানুষ্ঠান, আলোচনাসভা ও কর্মশালা, মিশ্র সংবাদ, সমাজকর্ম, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com