360 x 130 ad code [Sitewide - Site Header]

শাবিপ্রবি সাংবাদিক ফোরামের বিক্ষোভ

Share via email

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের নতুন দ্বিবার্ষিক পূর্ণাঙ্গ পরিষদ গঠন করা হয়েছে। জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এপ্রিল ১৭ তারিখ দুপুরে ফোরামের উপস্থিত সদস্যদের সর্বসম্মতিতে চ্যানেল ২৪’র সাংবাদিক ফারুক মেহেদীকে সভাপতি এবং এসএ টিভির মুস্তফা মনওয়ার সুজনকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট পরিষদ ঘোষণা করা হয়। দফতর সম্পাদক গাজী সাদেক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানা যায়।

পরিষদের অন্যরা হলেন : সহ-সভাপতি ফারুক খান (আরটিভি), যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল করীম নাঈম (যুগান্তর), কোষাধ্যক্ষ মো. জাহিদুল ইসলাম (আলোকিত বাংলাদেশ), সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান রিপন (যমুনা টিভি) ও আবু তাহের টোটন (যুগান্তর), প্রচার ও প্রকাশনা সম্পাদক তাহজিব হাসান (বাংলানিউজ ২৪ ডটকম), দপ্তর সম্পাদক গাজী সাদেক (যুগান্তর)। নির্বাহী সদস্যরা হলেন রমাপ্রসাদ সরকার বাবু (সমকাল), সঞ্জয় তরফদার (ইন্ডিপেনডেন্ট টিভি), নিশীথ সূর্য (এটিএন নিউজ), সায়েদ আব্দুল্লাহ যীশু, সুমন তালুকদার (চ্যানেল ২৪), হাসান আদিল (শেয়ার বিজ), জাবেদ ইকবাল (বিডিনিউজ২৪ডটকম) ও সরদার আব্বাস (অবজারভার)। এছাড়া শাবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি তৌহিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ইমাম হাসান মুক্তিকে স্থায়ী উপদেষ্টা হিসেবে নির্বাচিত করা হয়। সভায় ফোরামের গঠণতন্ত্র অনুমোদন করা হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ করায় শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের দুই সাংবাদিক নেতার ওপর হামলাকারীদের বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম’। গত সোমবার (এপ্রিল ১৭) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ইমাম হাসান মুক্তির সভাপতিত্বে এবং চ্যানেল টোয়েন্টিফোরের ফারুক মেহেদী ও এসএ টিভির মুস্তফা মনওয়ার সুজনের যৌথ পরিচালনায় মানববন্ধন পরবর্তী সমাবেশ হয়। সমাবেশে বক্তারা বলেন, ঐতিহ্যবাহী ছাত্রলীগে এখন অনেক অনুপ্রবেশকারী রয়েছে। যাদেরকে হাইব্রিড ও কাউয়া বলা হয়। এসব অনুবেশকারীরাই সংবাদ কর্মীদের ওপর হামলা করছে। তাদের কর্মকান্ডে সরকারের অভূতপূর্ব সুনাম ও ছাত্রলীগের ঐতিহ্য ম্লান হয়ে যাচ্ছে। শাবিতে ড. জাফর ইকবালের মতো শিক্ষাবিদ ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শিক্ষক রয়েছেন। সেখানে ছাত্রলীগের হাতে কিভাবে সংবাদ কর্মীরা প্রকাশ্যে হামলার শিকান হন, এ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেক বক্তা। সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের যে পর্যায়ের নেতাই হোক না কেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আহবান জানান বক্তারা। পাশাপাশি বিশ্বদ্যিলয় থেকে স্থায়ী বহিষ্কার করতে প্রশাসনের কাছে জোর দাবি জানানো হয়েছে।

বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, যুগ্ম সম্পাদক শাহানা শিউলি, নোয়াখালী সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মশিউর রহমান রুবেল, শাবি ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আশরাফ কবীর, আরটিভির ফারুক খান, সমকালের রমাপ্রসাদ বাবু, যুগান্তরের নাঈমুল করীম নাঈম ও আবু তাহের টোটন। কর্মসূচিতে সংহতি জানান, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাত আলম খান তপু, এনজেএফ’র সহ সভাপতি ফিরোজ আলম মিলন ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরামের সভাপতি মওদুদ আহেম্মেদ সুজন।

উপস্থিত ছিলেন, সাঈদ আবদুল্লাহ যীশু, আলোকিত বাংলাদেশের মো. জাহিদুল ইসলাম, বাংলা নিউজের তাহজীব হাসান, যুগান্তরের গাজী সাদেক, শাবি প্রেসক্লাবের বর্তমান সভাপতি জাবেদ ইকবাল ও সাবেক সদস্য সচিব কাজী রাকিন, সাংবাদিক এমইউ শিমুল, শেয়ার বিজের হাসান আদিল প্রমুখ।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৪ এপ্রিল ২০১৭ইং, সোমবার ৯টা ৪৬মিনিটে অন্যান্য, প্রেসক্লাব, সংগঠন, সংবাদ বিজ্ঞপ্তি ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com