360 x 130 ad code [Sitewide - Site Header]

শাবিপ্রবিতে সমুদ্র সম্পদ বিষয়ক বিজ্ঞান বক্তৃতা ও উন্মুক্ত আলোচনা

Share via email

বকুল:

বুধবার শাবিপ্রবিতে সাস্ট সায়েন্স এরেনা কর্তৃক একটি বিজ্ঞান বক্তৃতা ও উন্মুক্ত আলোচনা অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

বিকাল ৫ টায় মিনি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হওয়া “বিজ্ঞান বক্তৃতা ও উন্মুক্ত আলোচনা”-র এবারের বিষয় ছিল ‘Business Prospect Of Our Marine Resource: A Biotech Approach’। এতে প্রধান বক্তা হিসেবে ছিলেন শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: ফারুক মিয়া। জৈবপ্রযুক্তি ব্যবহার করে আমাদের সামুদ্রিক সম্পদকে কিভাবে অর্থনৈতিক সম্ভাবনার দ্বারপ্রান্তে নিয়ে যাওয়া যায় সেই বিষয়টি তিনি বক্তৃতায় বিস্তারিত তুলে ধরেন। বক্তৃতা শেষে তিনি দর্শকদের উক্ত বিষয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন সাস্ট সায়েন্স এরেনার উপদেষ্টা শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব ড. মোঃ জাকির হোসাইন। আলোচনা অনুষ্ঠানটিতে অংশ নেন শাবিপ্রবির সমুদ্রবিজ্ঞান বিভাগের প্রভাষক জনাব মোঃ আহসানুল ইসলাম, প্রভাষক জনাব সুব্রত সরকার, প্রভাষক জনাব মোঃ সোলায়মান হোসেন এবং সিকৃবির ইন্ডাস্ট্রিয়াল এন্ড ফার্মাসিউটিক্যাল বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জনাব মাহমুদুল হাসান।

অনুষ্ঠানটি সম্পর্কে সায়েন্স এরেনার সাধারণ সম্পাদক বলেন, বৈরী আবহাওয়ার কারণে আজকে আমদের এই আয়োজনে দর্শক সমাগম কম হলেও আমরা হতাশ নই মোটেও। বরং ফারুক স্যার এর সুন্দর বক্তৃতা আমাদের অনুপ্রাণিত করেছে। তাছাড়া আজকের আলোচনাটি তথ্যসমৃদ্ধ ও দিকনির্দেশিনামূলক ছিল।

আলোচনা শেষে সায়েন্স এরেনা ঘোষনা দেয় যে, এরপর থেকে প্রতিমাসে দুইটি করে এরকম অনুষ্ঠানের আয়োজন করা হবে। একটিতে বক্তা হিসেবে থাকবেন শিক্ষক/গবেষকেরা, অন্যটিতে শিক্ষার্থী/শিক্ষানবিশ গবেষকেরা। বিজ্ঞানকে সবার মাঝে ছড়িয়ে দেবার জন্যে আরো জোরালোভাবে কাজ করে যাবার আশা ব্যক্ত করে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন সাস্ট সায়েন্স এরেনার সভাপতি।

উল্লেখ্য, সাস্ট সায়েন্স এরেনা ফেব্রুয়ারি ২০১৬ থেকে নিয়মিতভাবে প্রতিবছর বিজ্ঞান বিষয়ক বক্তৃতা ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় গত বুধবার তাদের ১০ম “বিজ্ঞান বক্তৃতা ও উন্মুক্ত আলোচনা” অনুষ্ঠানের আয়োজন করে।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ৩১ মার্চ ২০১৭ইং, শুক্রবার ০টা ২৬মিনিটে সংগঠন, সর্বশেষ, সাস্ট সায়েন্স অ্যারেনা (Science Arena) ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com