360 x 130 ad code [Sitewide - Site Header]

মোবাইল অ্যাপ তৈরির প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শাবিপ্রবি

Share via email

আরাফ আহমদ:17103619_1657127357930106_6721157363453778398_n

সামাজিক সমস্যা দূরীকরণ ও উন্নয়নের লক্ষ্যে উন্নয়ন সংস্থা ব্র্যাক-এর আয়োজনে ব্র্যাক ইউনিভার্সিটিতে আয়োজিত মোবাইল অ্যাপ্লিকেশন তৈরির প্রতিযোগিতা ‘ব্র্যাকাথন-২০১৭’ এর চ্যালেঞ্জ-৪:প্যারেন্টাল কেয়ার ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণকারী দল ‘সাস্ট হেক্সাকোর’।

শাবিপ্রবি’র কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের তানভীর আলম নিহাল, মোন্তাসির হামিদ এবং মোহাম্মদ মোস্তফা আবরার এর সমন্বয়ে গঠিত দলটি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। চ্যাম্পিয়ন হিসেবে চার লক্ষ টাকার প্রাইজমানি জিতে নেয় দলটি।

চ্যাম্পিয়ন দলের ম্যানেজার সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম জানান, এই দলটির তৈরি মোবাইল অ্যাপ্লিকেশন এর মাধ্যমে মা-বাবা এবং পরিবারের অন্যান্য সদস্যদের সেবা সম্পর্কে জানা যাবে। পরিবারের মানুষগুলোর সাথে সম্পর্ক এবং যোগাযোগ বৃদ্ধিতে সহায়তা করবে মোবাইল অ্যাপ্লিকেশনটি।

উল্লেখ্য, ব্র্যাকাথন হচ্ছে এমন একটি প্লাটফর্ম যার মাধ্যমে কোডাররা তাদের উদ্ভাবনী মোবাইল অ্যাপের মাধ্যমে আমাদের দেশে বিদ্যমান সমস্যাগুলোর মোকাবেলায় কার্যকর ভূমিকা রাখতে উদ্বুদ্ধ হবেন। আটটি ক্যাটাগরিতে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। এই বছরের প্রতিযোগিতার স্লোগান রাখা হয়েছে ‘কোড ফর বাংলাদেশ’।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ৬ মার্চ ২০১৭ইং, সোমবার ২৩টা ০০মিনিটে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল, প্রতিযোগিতায় স্থান অর্জন, বিভাগীয়, শীর্ষ সংবাদ, সর্বশেষ, সাফল্য গাথা ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com