360 x 130 ad code [Sitewide - Site Header]

শাবিপ্রবিতে সায়েন্স এরেনার “সায়েন্স ফেস্ট” অনুষ্ঠিত

Share via email

16806687_1380510035354172_5271936863388890740_n

শুক্রবার সাস্ট সায়েন্স এরেনার ১৩বছর পূর্তি উপলক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল দিনব্যাপী সায়েন্স ফেস্ট।

সকাল ৮ টায় উদ্বোধনের পর সাড়ে ৯টার দিকে ডি বিল্ডিং এ অনুষ্ঠিত হয় প্রজেক্ট ফেয়ার, ব্যক্তিগত অলিম্পিয়াড ও গ্রুপ অলিম্পয়াড। গ্রুপ অলিম্পিয়াডে ৪০টি গ্রুপ এবং ব্যক্তিগত অলিম্পিয়াডে বিভিন্ন স্কুল কলেজের দুই শতাধিক প্রতিযোগী অংশ নেয়। বিকেল ৩টায় শিক্ষাভবন ডি’র সামনে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইউনুস।প্রোগ্রামের তৃতীয় পর্বে সাস্ট সায়েন্স এ্যারেনার প্রথম ম্যাগাজিন “টেসলা” এর মোড়ক উন্মোচন করেন ডক্টর ইউনুস ,প্রথম কমিটির সভাপতি বায়েজিদ বোস্তামী এবং বর্তমান কমিটির সভাপতি তৌসিফ সাদমান।16976184_1914682592085465_1843091258_n

এরপরই সাস্ট সায়েন্স এ্যারেনার সহ সভাপতি মশিউর রহমান সিদ্দিকি এবং তার সহকর্মী মিঠুন দাস এর নেতৃত্বে ওয়েবসাইট উদ্বোধন করা হয়। পরে বিকেল ৫টায় একই স্থানে সাস্ট সায়েন্স অ্যারেনার প্রথম কমিটির সভাপতি বায়োজিদ বোস্তামির সভাপতিত্বে সমাপনী ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ ইউনুস।পুরষ্কার বিতরণী শেষে সাস্ট সায়েন্স অ্যারেনার ১৩বছর পূর্তি উপলক্ষ্যে কেক কাটা হয়।

ব্যক্তিগত অলিম্পিয়াডে আইএ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হন কামরুজ্জামান চৌধুরী, প্রথম রানারআপ নীলিমা এবং দ্বিতীয় রানারআপ হন প্রসেনজিৎ দত্ত, আইবি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হন ফারহানা খানম চৌধুরী, প্রথম রানারআপ চৈতি দাস এবং দ্বিতীয় রানারআপ হন আবদুল্লাহ, আইসি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হন বখতিয়ার মাহমুদ মুরাদ, প্রথম রানারআপ সৌরভমণি বিশ্বাস এবং দ্বিতীয় রানারআপ হন রতন চন্দ্র চন্দ।

গ্রুপ অলিম্পিয়াডে জিএ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন দল জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ‘ওমেগা’। ওমেগার সদস্যরা হলেন কাজী মাইশা জান্নাত, জুলিয়া মেহরীন এবং অন্তরা লাবিবা। এই ক্যাটাগরিতে প্রথম রানার্সআপ দল জেসিপিএসসি স্টানার্স এবং দ্বিতীয় রানার্সআপ দল জুনিয়র সায়েন্টিস্ট। জিবি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন দল জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ‘নিউক্লিয়াস’। নিউক্লিয়াসের সদস্যরা হলেন পুষ্পা পাল চৌধুরী, আয়েশা সিদ্দিকা আশা এবং হাফিজুর রহমান তারেক। এই ক্যাটাগরিতে প্রথম রানার্সআপ দল ইয়ুথ সায়েন্স এবং দ্বিতীয় রানার্সআপ দল ফ্রেন্ডস। প্রজেক্ট ফেয়ারে এ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয় ইসমাম আহমেদ ও কামরুল জামানের প্রজেক্ট ‘ফিউচারিয়ান সায়েন্স’। এতে প্রথম রানার্সআপ প্রজেক্ট ‘ক্রাফট’ এবং দ্বিতীয় রানার্সআপ হয় প্রজেক্ট ‘সায়েন্স হাঙ্গারস’। প্রজেক্ট ফেয়ারে বি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয় জিয়াউল আলম সৈকত, জিম মোরতাজ চৌধুরী ও রাফিউর রহমান সিদ্দিকীর প্রজেক্ট ‘অ্যাপোলো’। এতে রানার্সআপ হয় প্রজেক্ট ‘এসএএস’।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৫ ফেব্রুয়ারি ২০১৭ইং, শনিবার ১৬টা ৩৮মিনিটে মিশ্র সংবাদ, সংগঠন, সর্বশেষ, সাস্ট সায়েন্স অ্যারেনা (Science Arena) ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com