360 x 130 ad code [Sitewide - Site Header]

উৎসবমুখর পরিবেশে কিনের চতুর্দশ বর্ষপূর্তি পালিত

Share via email

kin-20170202‘আত্মার কাছে দায়বদ্ধতায় হাতে রাখি হাত’-এই মূলমন্ত্রকে সামনে রেখে ২০০৩ সালের জানুয়ারি  ৩০ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেটের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কিন এর  যাত্রা শুরু হয়েছিল। আশেপাশের দরিদ্র,অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর, তাদের সাহায্য করার তাগিদ থেকে, একদল স্বপ্নবাজ তরুণের হাত ধরে যাত্রা শুরু হয়েছিল সংগঠনটির।

kin-20170202_2গত ২০১৭ জানুয়ারি ৩০ রোজ সোমবার কিন এর যাত্রার ১৪ তম বছর পূর্ণ হয়েছে। আর এই মুহূর্তকে স্মরণীয় করে রাখতে ২ দিন ব্যাপী উৎসবের আয়োজন ছিল। উৎসবের প্রথম দিন অর্থাৎ জানুয়ারী ৩০ সকাল ৯ টায় শাবিপ্রবির অর্জুনতলায় ‘পিঠা  উৎসব’ অনুষ্ঠিত হয়। কিন এর সকল সদস্য এবং শুভানুধ্যায়ীদের নিয়ে সকাল ১১ টায় ‘আনন্দ মিছিল’ উদযাপন করা হয়। ‘আনন্দ মিছিলের’ পর কেক কেটে ‘কিন-এর ১৪ তম বর্ষপূর্তি’ উৎসবের সূচনা করেন কিন এর উপদেষ্টা, নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক এ কে এম মাজহারুল ইসলাম। তিনি বলেন, ‘মানুষ হিসেবে সমাজের প্রতিটি মানুষের প্রতি আমাদের দায়বদ্ধতা থেকেই কিন মানুষের জন্যে কাজ করে। আজ  কিন এর এই যাত্রার ১৪ তম বর্ষপূর্তি হল। সামনের দিনগুলোতেও কিন মানুষের জন্যে কাজ করে যাবে এটাই প্রত্যাশা।’

‘কিন পরিবারের’ সকলের সাথে ‘হিম কুয়াশার’ আমেজটুকু উপভোগ করতে সন্ধ্যা ৬ টায় শিক্ষাভবন ই এর  সামনে ‘ক্যাম্প ফায়ার এবং বারবিকিউ’ এর আয়োজন ছিল।

উৎসবের দ্বিতীয় দিন, মঙ্গলবার ‘কিন স্কুল’ এর শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোমুগ্ধকর ‘সাংস্কৃতিক অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয় । শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুল এ বিকেল ৩ টায় অনুষ্ঠিত হয় ‘সাংস্কৃতিক অনুষ্ঠান’। ‘সাংস্কৃতিক অনুষ্ঠানে’ কিন স্কুল এর শিক্ষার্থীরা নৃত্য, গান, কবিতা আবৃত্তি, এবং ফ্যাশন শো পরিবেশন করে।

কিন এর সভাপতি হোসাইন আহমেদ নিশান জানান, ‘কিন তার জন্মলগ্ন থেকেই মানুষের জন্যে কাজ করে। কিন এর এই পথচলায় কিন এর পাশে থাকার জন্যে কিন এর সকল সদস্যও শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি। কিন ভবিষ্যতেও এভাবেই আর্তমানবতার সেবায় কাজ করে যাবে এবং সকলে কিন এর পাশেই থাকবেন এই আশাবাদ ব্যক্ত করেন তিনি।’

অসহায় মানুষদের চিকিৎসার প্রয়োজনে কিন সারা বছর ধরেই বিভিন্ন দাতব্য আয়োজন করে থাকে। এরকমই এক ৩ বছরের শিশু রুবিনা ‘স্পাইন ডিসঅর্ডার (Lordosis)’ এ আক্রান্ত। তার চিকিৎসার জন্যে ৩৫ হাজার টাকা প্রয়োজন যা বহন করার সামর্থ্য তার পরিবারের নেই। তার চিকিৎসার সাহায্যার্থে কিন আয়োজন করেছে ‘দাতব্য পোস্টার (PVC) এবং টিশার্ট’এর।

গত জানুয়ারি ২৯ রোজ রবিবার থেকে ফেব্রুয়ারি ২ রোজ বৃহস্পতিবার পর্যন্ত শাবিপ্রবির ‘অর্জুন তলায়’ ‘দাতব্য পোস্টার ও কিন-র ১৪ তম বর্ষপূর্তি উপলক্ষে টিশার্ট’ পাওয়া যাচ্ছে। নির্ধারিত তারিখের মাঝে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত অর্জুনতলা থেকে ‘দাতব্যপোস্টার ও টিশার্ট’ সংগ্রহ করা যাবে। ‘চ্যারিটি পোস্টার’ হিসেবে পাওয়া যাবে বিভিন্ন জনপ্রিয় ব্যান্ড, ফুটবল টিম, টিভি সিরিজ এবং চলচ্চিত্রের পোস্টার। আপনাদের পছন্দের পোস্টার পেতে অনলাইনে অর্ডার করতে পারেন। অনলাইনে অর্ডার করতে ভিজিট করুন এই লিঙ্কে।  সংবাদ বিজ্ঞপ্তি।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২ ফেব্রুয়ারি ২০১৭ইং, বৃহস্পতিবার ২২টা ০৬মিনিটে কিন, সংগঠন, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com