360 x 130 ad code [Sitewide - Site Header]

শাবিপ্রবিতে সরস্বতী পূজা আয়োজিত

Share via email

shorosshoti-puja-banner

 

কর্ণ:

বরাবরের মত এবারও শাবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা আয়োজিত হয়েছে ফেব্রুয়ারী ১ তারিখে।

কেন্দ্রীয় পূজা, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর, ও সনাতন বিদ্যার্থী সংসদ-এর আয়োজিত পূজা ছাড়াও বিভিন্ন বিভাগ সরস্বতী পূজার আয়োজন করে। ওয়াজেদ মিয়া ভবনের পাশে তড়িৎ প্রকৌশল, ও কম্পিউটার প্রকৌশল বিভাগের গ্রন্থাগারের পাশে বিভাগটির শিক্ষার্থীরা বিদ্যাদেবীর পূজার আয়োজন করে। সত্যেন বোস ভবন এর ভেতরে পদার্থ বিজ্ঞান, ও পাশে অর্থনীতি বিভাগ;  গোবিন্দ চন্দ্র দেব ভবনের ভেতর সমাজকর্ম, এবং সামনে সমাজবিজ্ঞান, ও নৃবিজ্ঞান বিভাগ পূজার আয়োজন করে।

কুদরত-ই-খুদা ভবনের ভেতর রাসায়নিক প্রকৌশল, এবং সামনে বাংলা, ও রসায়ন বিভাগের শিক্ষার্থীরা পৃথক পৃথক ভাবে বীণাপাণির আরাধনার আয়োজন করে। মোতাহার হোসেন ভবনের ভেতর পুর প্রকৌশল, ও পাশে শিল্প প্রকৌশল; শিক্ষাভবন ই এর ভেতর বনবিদ্যা, এবং সামনে ব্যবসায় প্রশাসন, ও স্থাপত্য বিভাগ সরস্বতী পূজার আয়োজন করে। সেই সাথে, ক্যাফেটেরিয়ার সামনে ইংরেজী বিভাগ, ও কাছেই পরিসংখ্যান বিভাগ পূজার আয়োজন করে।

কেন্দ্রীয় পূজার পাশাপাশি আলাদাভাবে বিভাগভিত্তিক পূজা আয়োজনের কারণ জানতে চাইলে কয়েকজন শিক্ষার্থী জানান, কেন্দ্রীয় পূজার আয়োজনে মূলত রাজনৈতিক কর্মীরা যুক্ত থাকার কারণে অনেকেই সেটার সাথে যুক্ত থাকতে চান না। তবে তার চাইতেও বড় কথা, এটাও একধরণের বিভাগ ভিত্তিক আয়োজন; পূজার আয়োজন মূলত সনাতন ধর্মের অনুসারী দের জন্য করা হলেও, একে কেন্দ্র করে বিভাগের সকলের মাঝে এক আনন্দময় পরিবেশের সৃষ্টি হয়।

সনাতন বিদ্যার্থী সংসদের আয়োজিত পূজায় ধর্মীয় আলোচনাসভার আয়োজন করা হয়।

এবারের কেন্দ্রীয় সরস্বতী পূজার কার্যকরী সভাপতি ছিলেন নিউটন চন্দ্র দাস, ও কার্যকরী সাধারণ সম্পাদক ছিলেন সুব্রত চন্দ্র পাল। এছাড়াও সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন যথাক্রমে অসীম বিশ্বাস ও সুকান্ত ঘোষ, এবং কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন লক্ষণ চন্দ্র বর্মন ও কাজল বৈষ্ণব।

বিভিন্ন পূজার নির্বাচিত ছবি:

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com