360 x 130 ad code [Sitewide - Site Header]

আন্তর্জাতিক ‘বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান প্রতিযোগিতা’য় রৌপ্য ও ব্রোঞ্জ পদক শাবির

Share via email
মুক্তাদিরুল ইসলাম:
আন্তর্জাতিক ‘বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান প্রতিযোগিতা‘য় আলাদা আলদা ভাবে রৌপ্য ও ব্রোঞ্জ পদক পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের দুইটি দল।
গত রোববার ১৫ই জানুয়ারি সকালে আয়োজকদের ওয়েবসাইটে (http://www.uphysicsc.com) প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হয়। এটি অনুষ্ঠিত হয়েছিল গত বছরের ১১ থেকে ১৩ই নভেম্বর পর্যন্ত। প্রতিযোগিতাটি ছিল অনলাইনে। এটি ছিল আয়োজকদের সপ্তম প্রতিযোগিতা।

এতে রৌপ্য পদক প্রাপ্তরা হলেন, পদার্থবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী শাকির আহমেদ, সৈয়দ নাভিদ রেজা ও গোলাম মো. কিবরিয়া।এই টিমের ফ্যাকাল্টি স্পন্সর ছিলেন শাবির পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এনক সমাদ্দার।unnamed

কিবরিয়ার সাথে কথা বলে জানা যায়, তাঁরা যে পেপার জমা দিয়েছিলেন সেটি ছিল ‘কিভাবে মহাশূন্যে নিউক্লিয়ার বর্জ্য নিষ্কাশন করা যায়’ তার উপরে লেখা।

এছাড়াও শাবিপ্রবির অপর আরেকটি টিম ব্রোঞ্জ পদক পেয়েছে। ব্রোঞ্জ পদক প্রাপ্তরা হলেন, মো. শাফায়েত আলম, মো. সাকিবুল ইসলাম ও সৌরভ দাস শুভ। টিমটির ফ্যাকাল্টি স্পন্সর ছিলেন সহকারী অধ্যাপক এনামুল হক।
যুক্তরাষ্ট্র ও কানাডার কয়েকটি বিশ্ববিদ্যালয় মিলে আয়োজিত এ প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে মোট ১৪৬টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে রৌপ্য ও ব্রোঞ্জ পদক ছাড়াও শাবিপ্রবি থেকে আরো অংশগ্রহনকারী আরো ৬টি দল বিশেষভাবে মনোনীত তালিকায় আসে।এবারের প্রতিযোগিতায় স্বর্ণ পদক পেয়েছে ইউনিভার্সিটি অফ টরেন্টো।
Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১৬ জানুয়ারি ২০১৭ইং, সোমবার ২৩টা ৫৪মিনিটে পদার্থবিদ্যা, প্রতিভার স্বাক্ষর, প্রতিযোগিতায় স্থান অর্জন, বিভাগীয়, মিশ্র সংবাদ, শাবিপ্রবির অর্জন, শীর্ষ সংবাদ, সর্বশেষ, সাফল্য গাথা ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com