360 x 130 ad code [Sitewide - Site Header]

শাবিপ্রবি’তে ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’র পঞ্চম বর্ষ পূর্তি উৎযাপন

Share via email

সাস্টনিউজডেস্কঃ


dsc_0370

‘মানবতার জন্য শেখো’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ঠিক পাঁচ বছর আগে ২০১২ সালের গতকালের এই দিনে (১১ই জানুয়ারি) যাত্রা শুরু করেছিল শাবিপ্রবি’র প্রকৃতি ও পরিবেশ বিষয়ক একমাত্র সংগঠন ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’। গতকাল বুধবার সংগঠনটি সফলভাবে পাঁচ বছর শেষ করে ষষ্ঠ বছরে পদার্পণ করলো।

এ উপলক্ষে বেলা ১ টায় কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে সংগঠনটি সকল নির্বাহী ও সাধারণ সদস্য, প্রাক্তন সদস্যবৃন্দ, উপদেষ্টামণ্ডলী,আজীবন সদস্য এবং শুভাকাঙ্ক্ষীগনদের সাথে নিয়ে একটি বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করে, যা ক্যাম্পাসের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ শেষে আবার গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়। পরে সবার উপস্থিতিতে কেক কেটে বর্ষপূর্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়।

 

dsc_0391-2

 
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা সমাজ কর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন। আরও উপস্থিত ছিলেন পুর ও পুরকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ শহীদুর রহমান, সংগঠনের আজীবন সদস্য ফরেস্ট্রি এন্ড এনভারমেন্টাল সায়েন্স বিভাগের প্রভাষক সৌরভ দাস এবং সংগঠনের প্রাক্তন সদস্য ফরেস্ট্রি এন্ড এনভারমেন্টাল সায়েন্স বিভাগের প্রভাষক নুসরাত ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির আজীবন সদস্য আবু হানিফা মেহেদি এবং প্রাক্তন ও বর্তমান সদস্যবৃন্দ। শিক্ষকগণ তাঁদের বক্তব্যে জিইএস এর বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এরকম ভালো ভালো কাজ করে যাওয়ার আশা ব্যক্ত করে কিছু পরামর্শ দেন। কেক কাটার আনুষ্ঠানিকতা সম্পন্নের পর সংগঠনটির প্রাক্তন ও বর্তমান সদস্যরা বসে স্মৃতিচারন করেন এবং সন্ধ্যা ৬ টায় ফানুস উৎসবের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি টানবেন বলে আশা প্রকাশ করেন।

dsc_0412

 

উল্লেখ্য, প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত সংগঠনটি বিভিন্ন ধরণের সচেতনতামূলক কার্যক্রম আয়োজন করে আসছে, তার মধ্যে ‘গ্রিন ফেস্টিভাল’, স্কুল পর্যায়ে সচেতনতামূলক ক্যাম্পেইনিং, শাবিপ্রবি’র জীববৈচিত্র্যের তথ্য সংগ্রহে পরিচালিত কয়েকটি জরিপ,বিভিন্ন আলোচিত বিষয় নিয়ে সেমিনার এবং কর্মশালা আয়োজন করেছে। এছাড়া ক্যম্পাস ও ক্যম্পাসের বাইরে বিভিন্ন সময় বন্যপ্রাণী রক্ষা এবং অবমুক্ত করেছে।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১২ জানুয়ারি ২০১৭ইং, বৃহস্পতিবার ৩টা ০৩মিনিটে সংগঠন, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: কর্ণ বিক্রমাদিত্য, বার্তা সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com