360 x 130 ad code [Sitewide - Site Header]

ঊনিশ বছর পার করলো ‘থিয়েটার সাস্ট’

Share via email

img_1988%e0%a7%87সাস্টনিউজ ডেস্ক:

সৃজনে মননে রঙ্গমঞ্চে ১৯ বৎসর পূরণ করলো শাবিপ্রবির অন্যতম নাট্য সংগঠন থিয়েটার সাস্ট । শাবিপ্রবি ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশে ঊনবিংশতম জন্মোৎসব পালন  করলো শাবিপ্রবির প্রথম এই নাট্য সংগঠন

১৯৯৭ সালের ডিসেম্বর ৮ তারিখে জন্ম নেয় বিশ্ববিদ্যালয়ের প্রথম গ্রুপ থিয়েটার থিয়েটার সাস্ট”। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক অঙ্গনকে গতিশীল রাখতে থিয়েটার সাস্ট এ পর্যন্ত ২৯টি নাটকের ১০৯ টি সফল প্রদর্শনী করা সহ ৫টি নাট্য উৎসব সফলভাবে সম্পন্ন করেছে।

img_1656ডিসেম্বর ৭, বুধবার, শাবিপ্রবির কেন্দ্রীয় মিলনায়তনে সংগঠনটির ২৯তম প্রযোজনা, নাটক সোনার হরিণ’ এর ৩য় প্রদর্শনীর মধ্য দিয়ে জন্মোৎসবের সূচনা করে থিয়েটার সাস্ট।  নাটকটি রচনা করেছেন নুরুল করিম নাসিম, নির্দেশনা দিয়েছেন ওমর ফারুক দিপু। মোঃ ইউসুফ হোসাইনের পুনঃ নির্দেশনায় প্রদর্শিত এই নাটকে সহ-নির্দেশক হিসেবে ছিলেন মোঃ মইনুল হোসেন বকুল। এই প্রদর্শনীর মাধ্যমে থিয়েটার সাস্ট – এর প্রদর্শনীর সংখ্যা দাঁড়াল ১০৯ এ।

img_1925%e0%a6%aeবৃহস্পতিবার দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্য দিয়ে ‘থিয়েটার সাস্ট’ এর জন্মদিন পালন করেন থিয়েটার সাস্ট সদস্যরা। থিয়েটার সাস্ট – এর জন্মদিন উপলক্ষে সকাল ৯ টা থেকে ক্যাম্পাসের অর্জুনতলায় আয়োজন করা হয় পিঠা উৎসবের। বেলা ১২ টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয় আনন্দ শোভাযাত্রা। এতে অংশগ্রহণ করেন রসায়ন বিভাগের অধ্যাপক ডক্টর মোঃ নিজাম উদ্দিন আহমেদ, সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভিন, রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ শাকিল ভূইয়া প্রমুখ। শোভাযাত্রা শেষে কেক কাটা হয়। বিকেলে প্রদীপ প্রজ্বলন ও ফানুস উড্ডয়ন করা হয়।

TS_TheatreSUST_2016_19_img_2384%e0%a6%bfফানুস উড্ডয়ন শেষে সকল থিয়েটার সাস্ট এর সদস্যদের নিয়ে ক্যাম্পফায়ারের আয়োজন করা হয় । ক্যাম্প ফায়ারের মাধ্যমে জন্মজয়ন্তী উৎসব শেষ হয়।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১০ ডিসেম্বর ২০১৬ইং, শনিবার ০টা ১৪মিনিটে থিয়েটার সাস্ট, সংগঠন, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com