360 x 130 ad code [Sitewide - Site Header]

পি এম ই দিবস, পুনর্মিলনী ও দ্বাদশ বছরপূর্তি উৎসব ২০১৬

Share via email

pme-day-banner
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এপ্লায়েড সায়েন্সেস অনুষদের অধীনে ২০০৪ সালের ডিসেম্বরে বাংলাদেশে তেল,গ্যাস ও খনিজ সম্পদ বিষয়ের পথিকৃৎ হিসেবে যাত্রা শুরু করে পেট্রোলিয়াম ও খনিকৌশল (পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং – পি এম ই) বিভাগ। আগামী ডিসেম্বরে উক্ত বিভাগটি সফলভাবে এক যুগ, তথা বার বছর পূর্ণ করতে চলেছে।

আগামী ডিসেম্বর ৩-৪ পি এম ই বিভাগ তার দ্বাদশ বর্ষপূর্তি উৎসব আয়োজন করতে যাচ্ছে। “পি এম ই দিবস, পুনর্মিলনী ও দ্বাদশ বছরপূর্তি উৎসব” শিরোনামের এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ২ দিন ব্যাপী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ, এমপি। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডক্টর আমিনুল হক ভুঁইয়া। অনুষ্ঠানটিতে পেপার প্রেজেন্টেশান, পোস্টার প্রেজেন্টেশান, পেট্রো-মাইন অলিম্পিয়াড সহ নানা ইভেন্টে অংশগ্রহণ করবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং ও ভূতত্ত্ব বিভাগসমূহের শিক্ষার্থীবৃন্দ। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত অতিথিবৃন্দ ছাড়াও উপস্থিত থাকবেন বাংলাদেশের সরকারি-বেসরকারি তেল-গ্যাস ও খনিবিদ্যা খাতের সাথে সংশ্লিষ্ট অনেকেই। এছাড়াও বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে পুনর্মিলনী উৎসব পালিত হবে।

উল্লেখ্য, পেট্রোলিয়াম এবং খনিকৌশল সেক্টরে উক্ত বিভাগ বাংলাদেশের পথিকৃৎ হিসেবে নানাভাবেই অবদান রেখে আসছে। বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা নানা স্বনামধন্য প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। অনেকেই উচ্চশিক্ষার্থে নিয়োজিত রয়েছেন দেশ ও দেশের বাইরে। পি এম ই বিভাগ হতে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

উল্লেখ্য, এই আয়োজনের অন্যতম মিডিয়া পার্টনার হল সাস্টনিউজ টোয়েন্টি ফোর ডট কম।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১ নভেম্বর ২০১৬ইং, মঙ্গলবার ২০টা ১৩মিনিটে পেট্রোলিয়াম ও খনিকৌশল (PME), বিজ্ঞপ্তি, বিভাগীয়, সংবাদ বিজ্ঞপ্তি, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com