360 x 130 ad code [Sitewide - Site Header]

শাবিতে তথ্য অধিকার আইন নিয়ে সেমিনার অনুষ্ঠিত

Share via email

আরাফ আহমদ:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আয়োজনে সোমবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘ডি’ এর ৩০০১ নং কক্ষে ‘তথ্য অধিকার আইন ২০০৯: দর্শন ও চর্চা’ র্শীষর্ক সেমিনার অনুষ্ঠিত হয়। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক দিলারা রহমানের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক এমদাদুল হকের পরিচালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন তথ্য কমিশনের কমিশনার অধ্যাপক ডক্টর খুরশীদা বেগম সাঈদ।

অধ্যাপক ডক্টর খুরশীদা বেগম তথ্য অধিকার আইন এর উপর সেমিনার পেপার উপস্থাপন করেন এবং পেপার উপস্থাপন শেষে তিনি উক্ত আইন সর্ম্পকে শিক্ষক ও শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

seminar2

আলোচনায় অধ্যাপক ডক্টর খুরশীদা বেগম বলেন, ‘গণতান্ত্রিক দেশে জনগণের সকল তথ্য জানার অধিকার রয়েছে কারণ তারা আইনগত ভাবে এই দেশের মালিক। জনগণের কল্যাণের জন্যই মূলত রাষ্ট্রের সকল কিছু।’ তিনি আরো বলেন, ‘বিভিন্ন তথ্য জানার মাধ্যমে সমাজে জনগণ ও সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে সৌহার্দ্যপূর্ণ সর্ম্পকে গড়ে উঠবে।’ তিনি জানান যে, তথ্য অধিকার আইন অনুসারে দেশের প্রত্যেকটি অফিস আইনের ধারা অনুযায়ী যেকোন তথ্য দিতে বাধ্য।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ডক্টর এ এইচ এম বেলায়েত হোসাইন, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর সৈয়দ আশরাফুর রহমান, সহযোগী অধ্যাপক মাসুদ সরকার, নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক সৈয়দ ইসমত আরা, মোহাম্মদ ফাখরুস সালাম, হাজেরা আক্তার, মোহাম্মদ শাকিল ভূঁইয়া, মাহবুব আলম প্রমুখ। এছাড়াও উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১৮ অক্টোবর ২০১৬ইং, মঙ্গলবার ২২টা ৫৫মিনিটে বক্তৃতানুষ্ঠান, আলোচনাসভা ও কর্মশালা, মিশ্র সংবাদ, রাষ্ট্রবিজ্ঞান, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com