360 x 130 ad code [Sitewide - Site Header]

আঠারোয় পদার্পণ শাবি নাট্য সংগঠন দিক থিয়েটারের

Share via email

সাস্টনিউজ ডেস্ক :

আঠারো বছরে পদার্পণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটার। দীর্ঘ সতেরো বছরকে স্মৃতির পাতায় ধারণ করে নানা আড়ম্বরপূর্ণ আয়োজনে আঠারো বছর পদার্পণ উৎসব পালন করেছে সংগঠনটি।

দিক থিয়েটারের আঠারো বছরে পদার্পণ উপলক্ষ্যে আয়োজিত র‍্যালী

দিক থিয়েটারের আঠারো বছরে পদার্পণ উপলক্ষ্যে আয়োজিত র‍্যালী

বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের করে সংগঠনটি। এসময় সংগঠনের সকল সদস্যসহ উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর ফারজানা সিদ্দিকা রনি, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আলামিন রাব্বি, সহকারী প্রক্টর শাকিল ভূইয়া।

ঢোল,বাঁশি,কর্তাল,খন্দুরীর তালের সাথে বিভিন্ন লোকসংস্কৃতির গানের সাথে কন্ঠ মিলিয়ে র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে গিয়ে পথ নাটকে মিলিত হয়। এসময় রবীন্দ্রনাথ ঠাকুরের ‘বিসর্জন’, মনোজ মিত্রের ‘রাজদর্শন’ ও আনন জামান রচিত ‘শিখণ্ডীকথা’ নাটকের বিভিন্ন অংশ পথের মধেই দৃশ্যায়ন করা হয়। তে রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন অসংগতিকে তুলে ধরা হয়। পথ নাটক শেষে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে কেক কেটে আঠারো বছর পদার্পণ উৎসব উদযাপন করেন সংগঠনের সভাপতি তনু দীপ, সাধারণ সম্পাদক জয়ন্ত দাস জয়সহ সকল সদস্যরা।

সংগঠনের সভাপতি তনু দীপ বলেন, নাটকের মাধ্যমে সাম্য প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা দীর্ঘ আঠারো বছর ধরে কাজ করে যাচ্ছি। সমাজ পরিবর্তনের লক্ষ্যে আশা করি সামনের দিনগুলোতেও এ সংগঠন অগ্রনী ভূমিকা পালক করবে।

উল্লেখ্য, ‘নাটকে সাম্যের আন্দোলন,জীবনের ভাষায় মুক্তি অন্বেষণ’ এই শ্লোগানকে ধারণ করে ১৯৯৯ সাল থেকেই নাটকের মাধ্যমে সমাজের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে কাজ করে যাচ্ছে দিক থিয়েটার।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১৮ আগস্ট ২০১৬ইং, বৃহস্পতিবার ২৩টা ১৪মিনিটে উদযাপন, দিক থিয়েটার, সংগঠন, সর্বশেষ, সাহিত্য ও সংস্কৃতি ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com