360 x 130 ad code [Sitewide - Site Header]

স্বপ্নোত্থানের ওরাল হেলথ অ্যাওয়ারনেস ক্যাম্পেইন অনুষ্ঠিত

Share via email

1aabআরাফ আহমদ :

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’এর উদ্যোগে ও ’সিলেট ডেন্টাল কেয়ার’ এর সহযোগিতায় ”ওরাল হেলথ অ্যাওয়ারনেস প্রোগ্রাম” অনুষ্ঠিত হয়েছে। ফ্রি ডেন্টাল চেক-আপ, ব্লাড গ্রুপিং ও ওয়েইট মেজারিং নিয়ে পুরো ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় এই ক্যাম্পেইন শুরু হয় এবং চলে বিকেল সাড়ে ৫ টায় পর্যন্ত। সারাদিনে মোট ১৪৮ জনের ডেন্টাল চেক-আপ করা হয় বলে জানা গেছে। মুখ,দাঁত ও শরীরের যত্ন এবং সচেতনতা সম্পর্কিত বিভিন্ন ধরণের পরামর্শ দেওয়া হয় এ ক্যাম্পেইনে। আর সারাদিনে ৬৯ জনের ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়।

1aav

ক্যাম্পেইন সম্পর্কে স্বপ্নোত্থানের সভাপতি মাইনুল ইসলাম রায়হান বলেন- ’মোটের উপর এই প্রো্গ্রাম পুরোপুরি সফল। আমাদের উদ্দেশ্য ছিল সচেতনতা তৈরি এবং আমরা তার সূচনা করতে পেরেছি বলেই বিশ্বাস করি।” তিনি আরো বলেন-”আগামী বছরগুলোতে চেষ্টা থাকবে,আরো বড় পরিসরে এ ধরণের কার্যক্রম আয়োজন করার।”

উল্লেখ্য, ’স্বপ্নোত্থান’- ভোলানন্দ নৈশ বিদ্যালয়ে কর্মজীবি শিশুদের, বর্ণমালা সিটি একাডেমিতে, ছোটমণি নিবাস (এতিমখানা)য় এবং বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের আশেপাশের দরিদ্র শিশুদের স্বোচ্ছায় পাঠদান করে থাকে।বিভিন্ন সময় ব্লাড ডোনেশেন, বইমেলার আয়োজন, ফান্ড কালেকশন ও চ্যারিটি প্রোগ্রাম প্রভৃতি আয়োজন করে থাকে।

 

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১২ আগস্ট ২০১৬ইং, শুক্রবার ১টা ৩৫মিনিটে শীর্ষ সংবাদ, সর্বশেষ, স্বপ্নোত্থান ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com