360 x 130 ad code [Sitewide - Site Header]

বাংলা বিভাগের উদ্যোগে দিনব্যাপি রবীন্দ্র-নজরুল জন্মোৎসব উদযাপিত

Share via email

ডেস্ক রিপোর্টঃ

Exif_JPEG_420

সোমবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের আয়োজনে বর্ণাঢ্য কর্মসূচীর মধ্য দিয়ে দিনব্যাপি রবীন্দ্র-নজরুল জন্মোৎসব ১৪২৩ উদযাপন করা হয়। সকাল ১১টায় অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া। উদ্বোধনের পরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়ার নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

Exif_JPEG_420

বিকাল ৩টা ৩০মিনিটে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া রবীন্দ্র-নজরুল জন্মোৎসব আয়োজনের যথার্থতা উল্লেখ করে বলেন, শাশ্বত চেতনার দুই প্রবাদ পুরুষ রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলাম, যারা বাঙালী জাতি স্বত্তার মূল ভিত্তি রচনা করে গেছেন। তাদের সম্পর্কে জানা ছাড়া আমাদের নিজেদের জানা সম্ভব নয়।

 

Exif_JPEG_420

 

বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. শরদিন্দু ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও সাহিত্যিক প্রফেসর ড. মুহীত উল আলম। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, রবীন্দ্রনাথ ও নজরুল ছিলেন বাংলাদেশ প্রতিষ্ঠার কাব্যিক স্বপ্ন দ্রষ্টা, আর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন রাজনৈতিক পথ প্রদর্শক। আগামী বাংলাদেশ সুখী ও সমৃদ্ধ করে গড়ে তুলতে প্রেম, দ্রোহ, সাম্য ও শাশ্বত চেতনার নজরুল ও রবীন্দ্রনাথকে জানা প্রয়োজন।

Exif_JPEG_420

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলকাতার বিশিষ্ঠ সংগীত শিল্পী শ্রীযুক্ত অসীম ভট্টাচার্য ও স্বাগত বক্তব্য রাখেন রবীন্দ্র-নজরুল জন্মোৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ফয়জুল হক।

আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক নিলুফা আক্তার।

পরে সন্ধা ৬টায় সেন্ট্রাল অডিটোরিয়ামে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগীত পরিবেশন করেন কলকাতার বিশিষ্ঠ সংগীত শিল্পী শ্রীযুক্ত অসীম ভট্টাচার্য।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ৩০ মে ২০১৬ইং, সোমবার ২০টা ৩২মিনিটে উদযাপন, খেলাধূলা ও সাংস্কৃতিক কার্যক্রম, বাংলা, শিক্ষাঙ্গনে জীবনযাত্রা, শীর্ষ সংবাদ, সর্বশেষ, সাহিত্য ও সংস্কৃতি ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com