360 x 130 ad code [Sitewide - Site Header]

জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাজবিজ্ঞান বিভাগের পুনর্মিলনীর সমাপ্তি

Share via email

সাস্টনিউজ২৪ ডেস্কঃ

13115788_931519170302515_700831026_n

জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো সমাজবিজ্ঞান বিভাগের ১ম পুনর্মিলনী। শতাধিক পুরাতন ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত দুই দিনব্যাপী এই পুনর্মিলনী অনুষ্ঠানের দ্বিতীয় দিনে ছিল Sociology Alumni Association গঠন, প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদের বরণ ও M/2 র শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা সাতটা ত্রিশ মিনিটে সেন্ট্রাল অডিটরিয়ামে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আগুনের পরশমনি’ গানের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের সূচনা হয়। এরপর একের পর এক সংগীত, নৃত্য এবং নাটিকার মধ্য দিয়ে আনন্দঘন এক সন্ধ্যা উপভোগ করেন সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র-ছাত্রীরা। অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল ধামাইল নৃত্য এবং কমেডি নাটক ‘চোর’। ‘চোর’ নাটকের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি হয়।

13140561_931519193635846_1185194820_n

এর আগে সন্ধ্যা ৬ টায় সমাজবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী মোঃ রাশেদুল হককে আহ্বায়ক করে Sociology Alumni Association এর ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পরে ১ম বর্ষ ১ম সেমিস্টারের ছাত্র-ছাত্রীদের ক্রেস্ট দিয়ে বরণ করে নেয়া হয় এবং একই সাথে মাস্টার্স দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

 

পুনর্মিলনী অনুষ্ঠান সম্পর্কে অনুভূতি ব্যাক্ত করতে গিয়ে সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী আওরঙ্গজেব চৌধুরী বলেন “ডিপার্টমেন্টে প্রথমবারের মত রি-ইউনিয়ন হচ্ছে দেখে আমি অত্যন্ত আনন্দিত। সিনিয়রদের সাথে পরিচিত হয়ে আমরা যারা জুনিয়র আছি তাদের অনেক ভাল লেগেছে। তাঁরা আমাদের যে দিকনির্দেশনা দিয়েছেন তা আমাদের ক্যারিয়ার গঠনে সহায়ক হবে। আশা করি ডিপার্টমেন্টে কয়েক বছর পরপরই রি-ইউনিয়ন অনুষ্ঠিত হবে।”

 

একটি রি-ইউনিয়ন হল অতীত ও বর্তমানের সাথে মিলিয়ে প্রাণের স্পন্দনে এক হয়ে যাওয়া। আর মিলিত এই শক্তিকে কাজে লাগিয়ে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ভবিষ্যতের পথে এগিয়ে যাবে, এমনটাই প্রত্যাশা পুনর্মিলনীতে আসা সকলের।

 

সাস্টনিউজ/এপ্রিল/২০১৬/নিউজ/সমাজবিজ্ঞান/পুনর্মিলনী/০২/তৌহিদ আরসালান ফাহিম/আকিব হাসান মুন

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১ মে ২০১৬ইং, রবিবার ১১টা ১৩মিনিটে উদযাপন, শিক্ষাঙ্গনে জীবনযাত্রা, শীর্ষ সংবাদ, সমাজ বিজ্ঞান, সর্বশেষ, সাহিত্য ও সংস্কৃতি ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com