360 x 130 ad code [Sitewide - Site Header]

রাবি শিক্ষক হত্যাকাণ্ডঃ বিচারের দাবিতে ইংরেজি বিভাগের মানববন্ধন-মৌনমিছিল

Share via email

মোঃ ইমাদুল ইসলাম ও আহমদ আরাফঃ

20160427_114256

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকী হত্যার নিন্দা ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন ও মৌন মিছিল করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। সকাল পৌনে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে গ্রন্থাগারের সামনে থেকে একটি মৌন মিছিল বের। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে, আবারও গ্রন্থাগারের সামনে এসে এক সমাবেশে মিলিত হয়।

20160427_114711

ইংরেজি বিভাগের শিক্ষার্থী ইব্রাহীম খলিল এর পরিচালনায় এ সমাবেশে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ আতিউল্লাহ, অধ্যাপক ড. হিমাদ্রি শেখর রায় ও সহযোগী অধ্যাপক ড.  হুসাইন আল মামুন। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন মোঃ রেজাউল করিম। এসময় বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অধ্যাপক ড. মোঃ আতিউল্লাহ তাঁর বক্তব্যে বলেন-‘বাংলাদেশের গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা বাহিনীগুলো খুবই শক্তিশালী, তাদের সফলতা আমরা দেখেছি। তাঁদের প্রতি আমাদের এই আত্মবিশ্বাস রয়েছে যে, তাঁরা  অধ্যাপক ড. রেজাউল করিম এর খুনিদের খুজে বের করবেন। তিনি আরও বলেন, প্রতিবাদ দুর্বলের লক্ষণ আর প্রতিকার সবলের লক্ষণ। আমরা এর প্রতিকার চাই। যাতে ভবিষ্যতে এমন হত্যাকাণ্ড না ঘটে’।

20160427_114149

সমাবেশে অন্যান্য বক্তারা এই ন্যাক্কারজনক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বলেন, দেশ ও জাতি গঠনের কারিগর শিক্ষকদের একের পর এক হত্যাকাণ্ড ও বিচারহীনতার সংস্কৃতির কারণেই আজ সবাই নিরাপত্তাহীনতায় ভুগছে।  অধ্যাপক রেজাউল করিমসহ একের পর এক হত্যাকাণ্ডে মানুষ আজ উদ্বিগ্ন। ধারণার বশবর্তী না হয়ে প্রকৃত হত্যাকারীদের দ্রুত শনাক্ত করার মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তাঁরা।

20160427_114120

রাজশাহী বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির চলমান আন্দোলনে একাত্মতা পোষণ করে তাঁরা বলেন,  অবিলম্বে এর বিচার নিশ্চিত না হলে রক্ত বিলিয়ে দিয়ে হলেও এই আন্দোলন অব্যাহত রাখা হবে।

 

উল্লেখ্য, গত ২৩শে এপ্রিল সকালে নিজ বাসা থেকে কর্মস্থল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যওয়ার পথে দুর্বৃত্তদের উপর্যুপরি চাপাতির আঘাতে নিহত হন রাবির ইংরেজি বিভাগের এই অধ্যাপক। এই হত্যাকাণ্ডে জড়িত কাউকে এখনো গ্রেপ্তার করতে পারেনি আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে জড়িতদের গ্রপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা।

 

 

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২৭ এপ্রিল ২০১৬ইং, বুধবার ১৮টা ৪৯মিনিটে ইংরেজি, শিক্ষাঙ্গনে জীবনযাত্রা, শীর্ষ সংবাদ, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

মন্তব্যসমূহ

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com