360 x 130 ad code [Sitewide - Site Header]

জাঁকজমকপূর্ণভাবে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের দু’দশক পূর্তি উদযাপন

Share via email

আহমদ আরাফঃ

13059628_753457131421088_1988670214_n

দিনব্যাপী অনুষ্ঠানের মধ্য দিয়ে বুধবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের দু’দশক পূর্তি উদযাপিত হয়। সকাল সোয়া ১১টায় একাডেমিক ভবন-‘ডি’ এর সামনে থেকে অতিথিবৃন্দ, বিভাগের শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে একটি আনন্দ র‍্যালি বের হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এসে শেষ হয়।

সকাল সাড়ে ১১ টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কামাল আহমদ চৌধুরী, সভাপতিত্ব করেন পলিটিক্যাল স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক দিলারা রহমান।

মূল বক্তা ও প্রবন্ধ উপস্থাপক হিসেবে উপস্থিত ছিলেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। “প্রসঙ্গঃ রাজনীতি ও বাংলাদেশ” শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন তিনি। প্রবন্ধে তিনি বাংলাদেশের বর্তমান রাজনীতির বিভিন্ন ভুলত্রুটি তুলে ধরেন। বাংলাদেশের সংবিধানের বিভিন্ন অসঙ্গতি তুলে ধরেন। প্রবন্ধে তিনি বাংলাদেশ সরকারকে এই অসঙ্গতি গুলো দূর করার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানের মাঝে আরও ছিল প্রাক্তন শিক্ষার্থীদের বরণ, তাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ ও স্মৃতিচারণ।

সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিভাগের দু’দশক পূর্তি  উদযাপনের সমাপ্তি ঘটে।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ২১ এপ্রিল ২০১৬ইং, বৃহস্পতিবার ৯টা ৫২মিনিটে উদযাপন, বিভাগীয়, রাষ্ট্রবিজ্ঞান, শিক্ষাঙ্গনে জীবনযাত্রা, শীর্ষ সংবাদ, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com