360 x 130 ad code [Sitewide - Site Header]

পঁচিশতম বিশ্ববিদ্যালয় দিবসঃ বসন্তে শীতের শীতলতা চাই না

Share via email


SUST-entry-test

সৈয়দ মুক্তাদির আল সিয়ামঃ

আজ থেকে ২৫ বছর আগে এমন এক বসন্তেই সিলেটের বুকে বাংলাদেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে জন্ম হয়েছিল  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) । সৃষ্টিলগ্ন থেকে বেশ অনেকটা পথ হাঁটতে গিয়ে ইতোমধ্যে বাংলাদেশের শুধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুলোই নয় সকল বিশ্ববিদ্যালয়কেই নানা সময় নানা দৃষ্টান্ত স্থাপন করে পথ দেখিয়ে আসছে শাবি। এই পথ দেখানোর সাহসিকতাই এ বিশ্ববিদ্যালয়কে খুব অল্প সময়ের মধ্যেই নেতৃস্থানীয় বিশ্ববিদ্যালয়ের মর্যাদা প্রদান করে।

১৩ ফেব্রুয়ারি ১৯৯১ থেকে ১৩ ফেব্রুয়ারি ২০১৬। এই দীর্ঘ পথ পরিক্রমায় সাফল্যের পাল্লাই নিঃসন্দেহে অনেক ভারী থাকবে। সারাবছর জুড়েই নানা নিত্যনতুন আবিষ্কার, অর্জন আর সাফল্যগাঁথায় পত্রিকার পাতায় শিরোনাম হয় শাবি। তবে সাম্প্রতিক সময়ে এর ব্যতিক্রমও আমরা দেখছি। শাবি ক্যাম্পাসে রাজনৈতিক সহিংসতায় হতাহতের ঘটনা, কিলোপথে সড়ক দুর্ঘটনা, নানা প্রকার আন্দোলন, সম্মানিত শিক্ষকমণ্ডলীদের মধ্যে সুস্পষ্ট বিভেদের জের ধরে তৎপরবর্তী আন্দোলন, অপ্রত্যাশিতভাবে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাওয়া ও ফলস্বরূপ সেশনজট প্রভৃতি নানা ঘটনা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে।

বিশ্ববিদ্যালয় দিবসকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের স্বার্থে প্রশাসন-ছাত্র-শিক্ষক সবাই সকল ভেদাভেদ ভুলে সৌহার্দপূর্ণ আচরণ বজায় রেখে কাঁধে কাঁধ মিলিয়ে বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নেওয়ার লক্ষ্যে কাজ করবে এমনটাই প্রত্যাশা।

Share via email

ক্যাটাগরি অনুযায়ী সংবাদ

এই সংবাদটি ১৩ ফেব্রুয়ারি ২০১৬ইং, শনিবার ০টা ৩৭মিনিটে মিশ্র সংবাদ, শীর্ষ সংবাদ, সম্পাদকীয়, সর্বশেষ ক্যাটাগরিতে প্রকাশিত হয়। এই সংবাদের মন্তব্যগুলি স্বয়ঙ্ক্রিয় ভাবে পেতে সাবস্ক্রাইব(RSS) করুন। আপনি নিজে মন্তব্য করতে চাইলে নিচের বক্সে লিখে প্রকাশ করুন।

১ Comment for “পঁচিশতম বিশ্ববিদ্যালয় দিবসঃ বসন্তে শীতের শীতলতা চাই না”

Leave a Reply

300 x 250 ad code innerpage

Recent Entries

120 x 200 [Sitewide - Site Festoon]
প্রধান সম্পাদক: সৈয়দ মুক্তাদির আল সিয়াম, বার্তা সম্পাদক: আকিব হাসান মুন

প্রকাশিত সকল সংবাদের দায়ভার প্রধান সম্পাদকের। Copyright © 2013-2017, SUSTnews24.com | Hosting sponsored by KDevs.com